Tuesday , 23 April 2024
শিরোনাম

প্রধানমন্ত্রীর ভারত সফরে সফরসঙ্গী হলেন নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরীঃ জনমনে উল্লাস।।

ইসমাইল আশরাফ / ঢাকা:

খুব অল্প সময়ে রাজনৈতিক প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ ভূমিকা ও সাফল্যের স্বাক্ষর এঁকে জনমনে নিজের অবস্থান পোক্ত করে যিনি আজ মাননীয় প্রধানমন্ত্রীর ভারত সফরের সফরসঙ্গী হয়েছেন তিনি মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত নিপা গ্রুপ ও কেসি ফাউন্ডেশন চেয়ারম্যান আলহাজ্ব খসরু চৌধুরী (সিআইপি)। তিনি ঢাকা মহানগর উত্তরের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক।।

প্রায় তিন বছর পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে ভারত গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০জন মন্ত্রী ও দেশের স্বনামধন্য কয়েকজন সফল উদ্যক্তা ও ব্যবসায়ী প্রধানমন্ত্রীর আমন্ত্রণে তার সফর সঙ্গী হয়েছেন। তাদের মধ্যে আলহাজ্ব খসরু চৌধুরী অন্যতম। সোমবার সকাল সোয়া ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে নয়াদিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।।

চার দিনের রাষ্ট্রীয় এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গী হয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলামসুজন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহেদ ফারুক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়া এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরীসহ দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল।।

সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর, ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি’র সাথে। সফরে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানি বণ্টন ও রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার বিষয়গুলো বেশিগুরুত্ব পাবে। এ সফরে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং নিপা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব খসরু চৌধুরী বাংলা ৫২ নিউজ’কে বলেন- বাংলাদেশ হাউজে একটি অনুষ্ঠানে মাননীয় প্রধান মন্ত্রী রাতের খাবার শেষে দলীয় নেতাকর্মীসহ ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় করেন। দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও কিছু সমঝোতা স্মারক সাক্ষরিত হতে পারে।।

কেসি ফাউন্ডেশন ও নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরীর রাজনৈতিক সফরকে ইতিবাচক মনে করছেন বিজ্ঞ মহল। সাধারণ মানুষ উল্লাস প্রকাশ করছেন। কেউ কেউ মনে করেন মানবতার ফেরিওয়ালা খসরু চৌধুরীর এই সফর উত্তরাবাসী তথা সাধারণ মানুষের উপকারে আসবে। খসরু চৌধুরীর মানবসেবার হাত প্রসস্থ হলো।।

Check Also

প্রেমের টানে বান্ধবীকে বিয়ে করতে টাঙ্গাইলে ছুটে গেলেন কিশোরগঞ্জের তরুণী!!!!!!

টাঙ্গাইলের গোপালপুরের এক তরুণীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় কিশোরগঞ্জের এক তরুণীর। সেই পরিচয় থেকে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x