Friday , 29 March 2024
শিরোনাম

প্রধানমন্ত্রীর ১০ টি উদ্বোধনী উদ্যোগ বিষয়ক রাউজান উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

লোকমান আনছারী রাউজান প্রতিনিধি: দেশের ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় নিজস্ব অর্থায়নে পদ্দ্বা সেতু নির্মান করায় উত্তর বঙ্গের মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে । মানুষের গড় আয়ু পুর্বের থেকে বেড়েছে। দেশের ভুমিহীন দরিদ্র পরিবার আশ্রয়ন প্রকল্পের নির্মান করা ঘরে পরিবার পরিজন নিয়ে আশ্রয়ের ঠিকানা খুজেঁ পেয়েছে দেশের মানুষ। দেশের ব্যাপক উন্নয়নের পাশপাশি রাউজানে ও ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে ।

রাউজানে ৫৬টি বেসরকারীভাবে ৫শত ৬৮টি ঘর আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মান করে ভুমিহীন পরিবারদেরও পুনঃবাসন করা হয়েছে । রাউজানে ৪৪টি কমিনিউটি সেন্টারে দরিদ্র জনগোষ্টির স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে। রাউজানের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করা হয়েছে । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা ও দক্ষতায় সারা দেশে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে । দেশ বর্তমানে মাধ্যম আয়ের দেশ হিসাবে পরিণত হয়েছে । আগামী ২০৪১ সালে বাংলাদেশ বিশ্বের মধ্যে উন্নত দেশ হিসাবে গড়ে উঠবে । দেশের ব্যাপক উন্নয়ন কাজের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে আবারো আওয়ামীলীগ কে ক্ষমতায় আনতে দেশের সাধারন মানুষের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে প্রচার ও প্রসার বৃদ্বি করতে হবে।

১৬জুন বৃহস্পতিবার সকাল থেকে সারাদিন রাউজান উপজেলা পরিষদ হলে প্রধানমন্ত্রী শেথ হাসিনার ১০টি বিশেষ উদ্বোধনী উদ্যোগ বিষয়ে প্রশিক্ষন কর্মশলায় প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী এমপি এ সব কথা বলেন। রাউজান উপজেলা নির্বাহী অফিসার আবদুস সামাদ শিকদারের সভাপতিত্বে অনুষ্টিত প্রধানমন্ত্রী শেথ হাসিনার ১০টি বিশেষ উদ্বোধনী উদ্যোগ বিষয়ে প্রশিক্ষন কর্মশলায় প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে ১০টি বিশেষ উদ্বোধনী ও সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন স্থানীয় সরকার বিভাগ চট্টগ্রাম এর উপপরিচালক বদিউল আলম। প্রশিক্ষন কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ,রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি অতিশ দর্শী চাকমা, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন, রাউজান উপজেলঅ ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ । প্রশিক্ষন কর্মশালায় উপজেলা পর্যায়ের সরকারী প্রতিষ্টান, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, স্থানীয় সুশীল সমাজ, ব্যবসায়ী, প্রেসক্লাব, এনজিও, রাজনৈতিক দল, বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্টির ৫০ জন অংশ গ্রহন করেন।

 

 

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x