Friday , 29 March 2024
শিরোনাম

প্রফেসর ড. নদভী এমপির সাথে চট্টগ্রাম সমিতি রিয়াদ’র সৌজন্য সাক্ষাত

এম আজিজ তালুকদার,প্রতিনিধি,সৌদিআরব

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ও চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপির সাথে চট্টগ্রাম সমিতি রিয়াদ’র প্রধান উপদেষ্টা প্রকৌশলী তানভির সিকান্দর ও সাধারন সম্পাদক ইনভেস্টর আজিজুল হক সিকদারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১০ঃ৩০ মিনিটে সৌদি আরব রিয়াদের ইন্টার কন্টিনেন্টাল হোটেলে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমিতি রিয়াদ’র প্রধান উপদেষ্টা প্রকৌশলী তানভির সিকান্দর,সহ-সভাপতি ইনভেস্টর সোহাইল উল্লাহ,সাধারন সম্পাদক ইনভেস্টর আজিজুল হক সিকদার,সাংগঠনিক সম্পাদক এম আজিজ তালুকদার,অর্থ সম্পাদক দিদারুল আলম চৌধুরী তারেক,সহ-সম্পাদক হুমায়ুন চৌধুরী,সহ-সম্পাদক মোঃ শওকত প্রমূখ।

সৌজন্য সাক্ষাৎকালে চট্টগ্রাম সমিতি রিয়াদ’র প্রধান উপদেষ্টা প্রকৌশলী তানভির সিকান্দর ও সাধারন সম্পাদক ইনভেস্টর আজিজুল হক সিকদার মাননীয় এমপি মহোদয়ের সাথে সবাইকে পরিচয় করিয়ে দেন। এবং চট্টগ্রাম সমিতি রিয়াদ’র মানবিক কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন। এমপি সাহেব কে অবহিত করা হয়েছে চট্টগ্রাম সমিতি প্রতিষ্ঠিত হওয়ার পর গত ২রা ফেব্রুয়ারি চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান,পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার মাহফিল,সাতকানিয়ার পঙ্গু মাজাহারুল ইসলাম কে সমিতির পক্ষ থেকে দেশে পাঠানো,চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের রোগি ও রোগির স্বজনদের জন্য বিশুদ্ধ পানির মেশিন স্থাপন করা, বর্তমানে পটিয়া ও রাঙ্গুনিয়ায় আরো দুটি বিশুদ্ধ পানির মেশিন স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে।এবং ভবিষ্যত করনিয় সম্পর্কে অবহিত করেন। মাননীয় এমপি মহোদয়ের সাথে ৩৪ মিনিট সময় ধরে সাক্ষাতে কিছু দাবি দাওয়া তুলে ধরা হয়েছে দাবি গুলোর মধ্যে বাংলাদেশ বিমানের রিয়াদ টু চট্টগ্রাম সরাসরি ফ্লাইট,এতে মাননীয় এমপি মহোদয় আস্বস্থ করেন যে অলরেডি বেশ কিছু নতুন বিমানের ব্যবস্থা করা হচ্ছে ফলে অতি শিগ্রই ফ্লাইটের ব্যবস্থা করার সহযোগিতার আস্বাস দেন।এছাড়া চট্টগ্রামের রিয়াদ প্রবাসীদের জন্য চট্টগ্রামে একটি আবাসিক এলাকায় প্লটের জন্য দাবি জানালে এমপি মহোদয় আশ্বস্ত করেন যে সিডিএ চেয়ারম্যান ও মেয়রের সাথে সমন্বয়ের মাধ্যমে আলোচনা করে সহযোগিতার আস্বাস দেন। তিনি চট্টগ্রাম সমিতি রিয়াদ’র ব্যবসায়ী ও ইনভেস্টর দের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে রেমিট্যান্স বৃদ্ধির জন্য ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠানোর জন্য উদ্বোদ্ধ করেন। তিনি আহবান জানান যে চট্টগ্রামের মিরশ্বরাইতে যে বঙ্গবন্ধু ইন্ডেস্ট্রিয়াল জোন হচ্ছে সেই প্রকল্পে চট্টগ্রাম সমিতির নেতৃবৃন্দ কে ইনভেস্টম্যন করার জন্য, এবং সেখানে যায়গা বরাদ্ধের ব্যপারে সরকারের সাথে আলোচনার আস্বাস দেন।

Check Also

রিয়াদে ব্যাচ ৯৫/৯৭এর আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আরিফুল ইসলাম সৌদি আরব প্রতিনিধি “ব্যাচ ৯৫-৯৭ এর রিয়াদের উদ্যোগে হারা হোটেল গার্লফ টলেডো রেস্টুরেন্টে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x