Thursday , 25 April 2024
শিরোনাম

প্রশাসনের আশ্বাসে কুষ্টিয়ায় বাস ধর্মঘট প্রত্যাহার

কুষ্টিয়ায় বাস শ্রমিকদের ওপর হামলা ও মারধরের জেরে অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার (১০ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মালিক শ্রমিক যৌথ বৈঠকে ধর্মঘট প্রত্যাহার এবং মঙ্গলবার সকাল থেকে বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়।

কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, সোমবার দুপুরে দুই জেলার মালিক শ্রমিকদের সাথে আলোচনা করে বন্ধ্ থাকা বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল সকাল থেকে দুই জেলার মধ্যে আন্ত:জেলা বাস চলাচল স্বাভাবিক হবে বলে মনে করছি।

কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি আক্তার হোসেন বলেন, সোমবার দুপুরে কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলামের সাথে তার সভাকক্ষে একটি বৈঠকে মঙ্গলবার থেকে বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায়, শ্রমিকদের ওপর হামলাকারীদের বিচারের আওতায় আনা ও রুট পারমিট দাবির বিষয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতাদের বাসের নতুন ট্রিপ দাবির ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট দ্বন্দ্বের জেরে ঝিনাইদহের শ্রমিকরা কুষ্টিয়ার বাস শ্রমিকদের ওপর হামলা ও মারধর করেন। এর প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তারের দাবীতে শুক্রবার (০৭ এপ্রিল) ভোর থেকে কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুর রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয় কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

Check Also

সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু

তীব্র তাপপ্রবাহে দেশের মানুষের নাজেহাল অবস্থা। তীব্র গরমে অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। অনেকে গরম সহ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x