Saturday , 20 April 2024
শিরোনাম

প্রিমিয়ার লিগে মৌসুম সেরা হালান্ড

রেকর্ড আর পুরস্কার-ম্যানচেস্টার সিটিতে আসার পর আর্লিং হালান্ডের কাছে এই দুটো জিনিস হয়েছে সাধারণ ব্যাপার। ইংলিশ এই ক্লাবে প্রথমবার খেলতে এসেই কাঁপিয়ে দিচ্ছেন তিনি২০২৩ এর ইংলিশ প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার হয়েছেন নরওয়ের এই স্ট্রাইকার।

এ বছরের বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় হালান্ডের সঙ্গে ছিলেন ম্যান সিটির কেভিন ডি ব্রুইন, আর্সেনালের বুকায়ো সাকা, মার্টিন ওডেগার্ড, ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস রাশফোর্ড, টটেনহামের হ্যারি কেইন ও নিউক্যাসলের কাইরেন ট্রিপিয়ার। সবাইকে ছাড়িয়ে ২০২৩ এর প্রিমিয়ার লিগের সেরা ফুটবলার হয়েছেন হালান্ড। এই নিয়ে টানা চার মৌসুম ম্যান সিটি থেকে প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন। ২০১৯-২০ মৌসুমে ডি ব্রুইন, ২০২০-২১ মৌসুমে রুবেন দিয়াস, ২০২১-২২ মৌসুমে আবার ডি ব্রুইন হয়েছেন বর্ষসেরা।

এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলে হালান্ড খেলেছেন ৫১ ম্যাচ। ৫১ ম্যাচে করেছেন ৫২ গোল এবং অ্যাসিস্ট করেছেন ৯ গোলে। যার মধ্যে প্রিমিয়ার লিগে করেছেন ৩৬ গোল। এক মৌসুমে প্রিমিয়ার লিগে যা সর্বোচ্চ। রেকর্ড গড়া হালান্ডের সামনে এবার রয়েছে ট্রেবল জয়ের সুযোগ। চলতি মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা তো হালান্ড জিতেই ফেলেছেন। এই মৌসুমে সিটি সুযোগ পাচ্ছে আরও দুটি ফাইনাল খেলার। ৩ জুন এফএ কাপে ম্যান সিটির প্রতিপক্ষ নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। আর ১০ জুন চ্যাম্পিয়নস লিগে সিটিজেনদের প্রতিপক্ষ ইন্টার মিলান। আর কয়েকদিন আগে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) বর্ষসেরা ফুটবলার হয়েছেন ম্যান সিটির এই স্ট্রাইকার ।

Check Also

যে কারণে দুই হলুদ কার্ডের পরেও মাঠ ছাড়তে হয়নি এমি মার্তিনেজকে

শুরুতে একটি হলুদ কার্ড মানে সতর্ক হয়ে যাও। নইলে সামনে বিপদ। সেটা গায়ে না মেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x