Wednesday , 24 April 2024
শিরোনাম

পড়ে থাকা নির্মাণ-সামগ্রী বিক্রি করলো ডিএনসিসি

রাস্তার ওপর গণপূর্ত অধিদপ্তরের কোটি টাকার নির্মাণ সামগ্রী নিলামে তুলে বিক্রি করেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। শনিবার সকালে রাজধানীর মিরপুরে ডেঙ্গু বিরোধী অভিযানে গিয়ে রাস্তার ওপর নির্মাণ সামগ্রী দেখতে পালে তিনি এ নির্দেশনা দেন। পরে স্পট নিলামে মাধ্যমে ১৮ লাখ ৪৫ হাজার টাকায় বিক্রি হয় ওই এসব নির্মাণ সামগ্রী। আর গণপূর্তের প্রজেক্টে লার্ভা পাওয়ায় তাদের সতর্ক করে ডিএনসিসি।

প্রায় ৬ মাস ধরে রাজধানীর মিরপুরের আনসারক্যাম্পের পাশে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসান নির্মাণ কাজ চলছে। নির্মাণরে শুরু থেকেই রাস্তা ওপর পরে ছিলো এসব নির্মাণ সামগ্রী।প্রকল্পের ভেতরে পরিস্কার পানিতে জন্মাচ্ছে এডিস মশা এমন তথ্যের ভিত্তিতে অভিযানে যায় ঢাকা উত্তর সিটি করপোরেশন। কিন্তু রাস্তা ও ফুটপাতের ওপর নির্মাণ সামগ্রী রাখার বিষয়টি নজরে আসে মেয়র আতিকুল ইসলামের। এ সময় নির্দেশ দেন নিলামের।

এ সময় মেয়র আতিকুল ইসলাম বলেন, ফুটপাত দখল করে আইন অমান্য করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। সরকারি-বেসরকারি যে প্রতিষ্ঠানই হোক কাউকেই ছাড় দেয়া হবেনা। জানান, দায়িত্বে অবহেলার জন্য ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এভাবে নির্মাণসামগ্রী ফেলে রাখা অত্যন্ত দুঃখজনক। সরকারি প্রতিষ্ঠানের আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিলো।

এছাড়া ডেঙ্গু পরিস্থিতি নিয়েও কথা বলেন তিনি, ডেঙ্গু রোগীর সংখ্যা সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত এডিস মশার লার্ভা নিধন অভিযান অব্যাহত থাকবে।

এরপর প্রকল্পে এডিসের লার্ভা পাওয়ায় সংশ্লিষ্টদের সতর্ক করে ডিএনসিসি মেয়র।

মো:আলরাজী(স্টাফ রিপোর্টার)

 

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x