Saturday , 20 April 2024
শিরোনাম

পয়লা বৈশাখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পহেলা বৈশাখ নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করি, মানুষ মঙ্গল শোভাযাত্রাসহ পহেলা বৈশাখের সকল অনুষ্ঠানে অতীতে যেভাবে অংশগ্রহণ করেছেন সেভাবে অংশগ্রহণ করতে পারবেন।

বৃহস্প‌তিবার রংপুর জেলা পুলিশ লাইন্সে পুলিশ অফিসার্স মেস, পুলিশ লাইনস মাল্টিপারপাস শেড উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করে থাকে। নির্বাচন কমিশন যে দায়িত্ব দিবে সে দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ দীর্ঘদিন ধরে নির্বাচনী দায়িত্ব পালন করে আসছে। এ ধরনের দায়িত্ব পালনের জন্য আমাদের প্রশিক্ষণ, ইকুইপমেন্ট, লজিস্টিকস এবং জনবল রয়েছে।

তিনি বলেন, নির্বাচনী দায়িত্বসহ আইনশৃঙ্খলার যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে। এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। সেই নীতির আলোকে আমরা আমাদের দায়িত্ব পালন করছি।

পু‌লিশ প্রধান বলেন, আপনারা দেখেছেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল একসময় সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছিল। প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কারণে এখন দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ সারা দেশের আইন-শৃঙ্খলার প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে।

তিনি বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের ঈর্ষণীয় সাফল্য রয়েছে। বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিরা যখনই মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করেছে আমরা তখনই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।

পুলিশ প্রধান বলেন, মাদকের বিরুদ্ধে আমরা প্রতিনিয়ত অভিযান চালাচ্ছি। বাংলাদেশ পুলিশের সকল ইউনিট মাদকের বিরুদ্ধে একসাথে কাজ করছে। তিনি বলেন, মাদক একটি সার্বজনীন সমস্যা। তিনি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

আইজিপি বলেন, রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও নাশকতার কোন তথ্য পাওয়া যায়নি। তারপরও আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

এসময় রংপুর রেঞ্জের ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরে আলম মিনা, রংপুর জেলার পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী এবং রেঞ্জ ও মেট্রোপলিটন পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে আইজিপি রংপুর জেলা পুলিশ লাইন্সে রংপুরে কর্মরত সকল ইউনিটের অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় সভায় যোগদান করেন।

Check Also

দেশব্যাপী ৩ দিনের হিট অ্যালার্ট জারি

গত কদিন ধরেই প্রচণ্ড গরম চলছে দেশের সব অঞ্চলেই। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x