Friday , 19 April 2024
শিরোনাম

ফরিদপুরের সবুজ শিকদার ছাত্রলীগের সহ সম্পাদক

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বুধবার ( ৩০ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে কমিটির অনুমোদন দেন।

এর আগে চলতি বছরের ২ জানুয়ারি আকতারুজ্জামান সোহেলকে কে সভাপতি ও হাবিবুর রহমান লিটন কে সাধারণ সম্পাদক করে বিশ্ববিদ্যালয়ের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। ৩৮৮ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সহ-সম্পাদক নির্বাচিত হয়েছেন মো সবুজ শিকদার।

খোঁজ নিয়ে জানা যায়, বংশগত পারিবারিক আবহে মুজিব আদর্শে আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সবুজ শিকদার। ২০১১ সালে স্কুলে থাকতেই ছাত্রলীগের রাজনীতিতে সংশ্লিষ্টতা শুরু, বোয়ালমারী পৌরসভা ০৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পরবর্তীতে হন সহসভাপতি।তৃণমূলের রাজনীতি করেছেন ছোটবেলা থেকে।

কোটা সংস্কার আন্দোলন বিগত জাতীয় সংসদ নির্বাচন,তার নিজ উপজেলা পরিষদ নির্বাচন, পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক এর প্রার্থীদের পক্ষে ব্যাপকভাবে প্রচারণা চালান এবং নির্বাচনী দায়িত্ব পালন করেন, সড়ক আন্দোলনে গুজব প্রতিরোধ ও করোনা পরিস্থিতিতে মানুষকে খাদ্য সামগ্রী সহযোগিতা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করেছেন এই ছাত্রলীগ নেতা।

তিনি বিগত সময়গুলোতে কোটা আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলনে উঠা গুজবের বিরুদ্ধে অনলাইনেও জোড়ালোভাবে সরব ছিলেন এবং দলীয় সিদ্ধান্তে অটল ছিলেন।বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সকল কর্মকাণ্ডে তাকে অগ্রণী ভূমিকা পালন করতে দেখা যায়।

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করেন এবং বলেন আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আবারো আওয়ামী লীগ সরকার গঠন করে উন্নয়ন এর ধারা অব্যাহত রাখতে সর্বোপরি সচেষ্ট থাকবেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পিছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশ গড়ার প্রত্যেয়ে, দেশরত্ন শেখ হাসিনা বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ করতে চাই সারাজীবন।

তার সহোদর বড়ভাই বোয়ালমারী পৌর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ০৭ নং ওয়ার্ড সভাপতি কামরুজ্জামান শিকদার এর সাথে কথা বলে জানা যায়, সবুজের এই মূল্যায়নে তারা খুশি এবং তার পরিবার জাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x