Wednesday , 24 April 2024
শিরোনাম

ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী উদযাপন

শহিদুল ইসলাম, সহ-সম্পাদক: আজ বৃহস্পতিবার ২৭ এপ্রিল, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলাধীন ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফুলবাড়ী ডিগ্রী কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে দুই দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের আজ ছিলো প্রথম দিনে।

 

সকাল সাড়ে দশটায় বর্নাঢ্য রেলী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সকাল ১১ টায় জাতীয় ও সুবর্ণ জয়ন্তী পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন -এম পি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-২ আসনের সাংসদ আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ মশিউর রহমান, কুড়িগ্রাম জেলা আওয়ামী সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, বাংলাদেশ অর্থনীতি পরিষদের সাধারণ সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. আইনুল ইসলাম, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস ও ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আতাউর রহমান শেখ ও সাধারণ সম্পাদক আহমদ আলী পোদ্দার রতন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) সাবেক পরিচালক, বীর মুক্তিযোদ্ধা ডা: মো: হামিদুল হক খন্দকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, শাহজাহান আলী বাদশা, সাবেক উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল হুদা দুলাল এবং HasenAli Welfare Foundation-HWF এর প্রধান পৃষ্ঠপোষক ও নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হাছেন আলী সহ আরো অনেকে।

ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী পোদ্দার রতন, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া বাদশা, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী সরকার প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে অনেক উন্নয়ন করেছেন। সামনে চরাঞ্চলে আরো ১০০০ টি নতুন প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে। শিক্ষা খাতে কোন বাজেটের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কখনো না বলেন না। আমি প্রতিমন্ত্রী হওয়ার পর এই প্রথম ফুলবাড়ীতে আসলাম। ফুলবাড়ী ডিগ্রী কলেজ এখনো জাতীয়করণ হয়নি এটা আসলে দুঃখজনক। তবে বিশেষ বিবেচনায় জাতীয় করন করা যায় কিনা সেটি আমি মন্ত্রণালয়ে আলোচনা করব।

Check Also

রাণীশংকৈলে দাবদাহ মোকাবেলায় ব্যবসায়ী-কর্মকর্তাদের নিয়ে মত বিনিময় সভা। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় চলমান গ্রীষ্মকালের দাবদাহ মোকাবেলায় স্থানীয় ব্যবসায়ী নেতা, কর্মকর্তা, ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x