Friday , 19 April 2024
শিরোনাম

ফের বাড়ল স্বর্ণের দাম

কমানোর এক সপ্তাহ যেতে না যেতেই দেশের বাজারে ফের স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫০ টাকা থেকে ১ হাজার ৩৪১ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে।বুধবার থেকে নতুন এই দাম কার্যকর হবে

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এ ছাড়া স্বর্ণের দাম বাড়ানোর পাশাপাশি স্বর্ণালঙ্কার বিক্রির ক্ষেত্রে প্রতি গ্রামে সর্বনিম্ন ৩০০ টাকা মজুরি নেওয়ার সিদ্ধান্ত দিয়েছে বাজুস।

এর আগে গত ১৭ জুলাই স্বর্ণের দাম কমানো হয়েছিল। সে সময় সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়।আর ২১ ক্যারেটের ১ হাজার ১৬৭ টাকা ও ১৮ ক্যারেটের প্রতি ভরিতে ৯৩৩ টাকা কমানো হয়।

আজ (মঙ্গলবার) বিজ্ঞপ্তিতে বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ২৭ জুলাই থেকে কার্যকর হবে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৩৪১ টাকা বাড়িয়ে করা হয়েছে ৭৮ হাজার ৫৫৭ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২৮৪ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৫ হাজার টাকা।

আর ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৩৪১ টাকা বাড়িয়ে ৬৪ হাজার ৫৬০ টাকা করা হয়েছে।

তবে সনাতন পদ্ধতির স্বর্ণের দামের বিষয়ে কোনো তথ্য দেয়নি বাজুস। ফলে এই মানের প্রতি ভরি স্বর্ণ ৫২ হাজার ৭২১ টাকা রয়েছে।

এ ছাড়া রুপার দামে কোনো পরিবর্তন করা হয়নি। ফলে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকাই অপরিবর্তিত রয়েছে।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x