Thursday , 18 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধুর আদর্শের আধিপত্য এ দেশে এখনো স্পষ্ট: ড.কলিমউল্লাহ

২০ নভেম্বর,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৭৫তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা থানা এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,শিল্প উদ্যোক্তা তাসলিমা ফেরদৌস,কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির ।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, সিলেট থেকে প্রকৌশলী কবির আহমেদ ।
সভায় মুখ্য আলোচক হিসাবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার ।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ইতিহাসের দিকে তাকালে বোঝা যায়, গত পঞ্চাশ বছর ধরে রাজনীতিতে জীবিত কিংবা অনুপস্থিত শেখ মুজিবের আদর্শের আধিপত্য স্পষ্ট।

প্রধান অতিথির বক্তব্যে আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য সাংগঠনিক কার্যক্রম শুরু করার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন।
তাসলিমা ফেরদৌস বলেন, শুধু কথায় নয়, কাজের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের জন্য অগ্রসর হতে হবে।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতীয় ঐক্যের প্রতীক। রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও জাতীয় ঐক্যমত্তে পৌঁছানোর জন্য বঙ্গবন্ধুর আদর্শই একমাত্র অবলম্বন হতে পারে।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, সিলেট থেকে প্রকৌশলী কবির আহমেদ,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

Check Also

‘প্রভাব বিস্তার করতে চাইলে সরাসরি ব্যবস্থা, আত্মীয় বা অনাত্মীয় দেখা হবে না’

কে কার আত্মীয় বা কে আত্মীয় নয়, তা নির্বাচন কমিশন দেখবে না, কেউ প্রভাব বিস্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x