Saturday , 20 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধু একজন বিরল ও সম্মোহনী নেতা- রুবেল শিকদার

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার দূরদর্শী ও ক্যারিশম্যাটিক নেতৃত্বে একটি পরাধীন জাতি পায় স্বাধীনতার স্বাদ। বহু বছরের শোষণ-দুঃশাসনের অবসান ঘটিয়ে তিনি গড়ে তোলেন সমৃদ্ধিশালী, গণতান্ত্রিক বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন বিরল নেতা। শেখ মুজিব আদর্শ রাষ্ট্রনায়ক, প্রজাপ্রেমী ও দূরদৃষ্টিসম্পন্ন । যে মানুষটি কখনোই বাঙালিকে অবিশ্বাস করেননি, শত্রু ভাবেননি, সেই শুদ্ধ চিত্তের মানুষটিকেই কয়েকজন স্বার্থপর-ঘাতক সপরিবারে হত্যা করল- যা শুধু বাঙালির ইতিহাসেরই নয়, পৃথিবীর ইতিহাসেও একটি কলঙ্কজনক ঘটনা বলে বিবেচিত।

১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ড শুধু একটি হত্যাকাণ্ডই নয়, একটি স্বাধীন, অসাম্প্রদায়িক জাতিকে পরাধীন ও সাম্প্রদায়িক করার পাশবিক চক্রান্তও বটে। যারা সাম্রাজ্যবাদী তারাই বঙ্গবন্ধুর হত্যাকারী। বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী হতে হত্যাকাণ্ড বাস্তবায়নকারী পর্যন্ত সবাই অপরাধী, সবাই দেশের শত্রু ।

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর সমগ্র বাংলাদেশ থমকে গিয়েছিল। বজ্রাহত মানুষের মতো অসাড় হয়ে গিয়েছিল বাংলার শোকাহত মানুষ। ঘনিষ্ঠ স্বজন মারা গেলে মানুষ যেমন বাকরুদ্ধ ও কিংকর্তব্যবিমূঢ় হয়ে যায়, বঙ্গবন্ধুর হত্যার ঘটনায়ও পুরো বাঙালি জাতি শোকে-দুঃখে পাথর হয়ে গিয়েছিল। মানুষ এখন সেই অবশ মুহূর্তগুলোর কথা ভুলে গিয়ে বঙ্গবন্ধুর প্রশংসা করছেন, তাঁর নামে স্তুতি-স্তব করছেন, এটাই এখন ইতিহাস।

১৯৭৫-এর পরে দীর্ঘ একুশ বছর বাংলাদেশে বঙ্গবন্ধুর দর্শন ভুলানো হয়েছে, তার নাম মুছে ফেলার ষড়যন্ত্র করেছে দেশ বিরোধী রাজাকারা ও খুনি জিয়া । তবে তা বাস্তবায়ন হতে দেয়নি তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। তিনি লড়াই-সংগ্রাম করে বাংলাদেশেকে সোনার বাংলায় রূপান্তর করতে সব সময় কাজ করে যাচ্ছেন।

যার নেতৃত্বে গরে উঠছে হাজার হাজার উন্নয়ন প্রকল্প । দেশে দারিদ্র সীমা দিনদিন হ্রাস পাচ্ছে। তৈরি হচ্ছে স্বপ্নের পদ্মা সেতুর মতো মহা প্রকল্প বাস্তবায়ন।
এই উন্নয়ন কার্যক্রম চলমান শুধু বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে যা মানুষের আশার আলো দেখাচ্ছে ।

তবে ভয় হয় ১৫ই আগস্ট বাংলাদেশে যেন আর কখনোই দেখতে না হয় । এজন্য বাংলাদেশের জনগণের পক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের পাশে থেকে দেশের উন্নয়ন কার্যক্রম কে অব্যাহত রাখতে আমরা সদা তৎপর হয়। বাংলার মানুষ ভালো থাকুক বাঙালি জাতি ভালো থাকুক বিশ্বের বুকে বাঙালি জাতি মাথা উঁচু করে বেঁচে থাকুক।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

লেখকঃ রুবেল শিকদার,সহকারী সম্পাদক বাংলা৫২নিউজ ডটকম।  প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিউম্যান এইড ওয়েলফেয়ার ফাউন্ডেশন। সাবেক সহ-সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ, কবি নজরুল সরকারি কলেজ শাখা।

Check Also

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত জানিয়েছেন, দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের অনলাইন, অনলাইনের জন্য নিবন্ধিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x