Friday , 19 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধু কখনো অঙ্গীকার ভঙ্গ করতেন না- ড.কলিমউল্লাহ

স্টাফ রিপোর্টার : আজ মঙ্গলবার  (১০মে) মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ আলোচনা সভার ২৮০তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম , ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক কাজী ফারজানা ইয়াসমিন,রাজশাহী থেকে ডা.মনোয়ার,নীলফামারী জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা ও বি-বাড়ীয়া জেলার মুরাদনগর থেকে ডা. বায়েজিদা ফারজানা, রংপুর সদর থানাধীন ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আতাউর রহমান।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনো অঙ্গীকার ভঙ্গ করতেন না। বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক শিষ্টাচার সম্পর্কে আলোচনা করেন। আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু ছিলেন এবং থাকবেন বাংলার গণ মানুষের অন্তরে। আব্দুস সাত্তার দুলাল, বাংলাদেশের মানুষের আচার-আচরণ এবং রাজনৈতিক শিষ্টাচার উন্নত করার ওপর গুরুত্বারোপ করেন। সভায় বক্তারা, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য যুগোপযোগী কারিকুলাম প্রণয়ণসহ শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর উপর গুরুত্বারোপ করেন। সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব পঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x