Saturday , 20 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধু ছিলেন আকাশের মতো উদার: ড.কলিমউল্লাহ

আজ মঙ্গলবার,১৪ জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩১৪তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেবউননেসা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারী-জলঢাকা থেকে পি এইচ ডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা, ও সোলমাইদ হাই স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল আফরোজা বেগম নীলা ও রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক মনোয়ার।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আকাশের মতো উদার।
আব্দুস সাত্তার দুলাল বলেন,
বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। জনাব দুলাল একটি কল্যাণকামী এবং নাগরিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ রাষ্ট্র গঠনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
অধ্যাপক জেবউননেসা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বহুমাত্রিক গুণাবলী আলোচনা করেন।

ফাতেমা-তুজ-জোহরা মানবিক বাংলাদেশ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

সভায় বক্তারা বাংলাদেশের ক্রমবর্ধমান উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার স্বার্থে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা ও যশোর থেকে সরকারি মাধ্যমিক স্কুলের সিনিয়র শিক্ষক নূর এ আলম জাহিদ ও সোনালী ব্যাংক কর্মকর্তার ই এ রুমা।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x