Saturday , 20 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধু ছিলেন সময়ের শ্রেষ্ঠ বিচক্ষণ ব্যক্তিত্ব: ড.কলিমউল্লাহ

আজ বুধবার,১৫ জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩১৫তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক মনোয়ার।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেবউননেসা ও রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সময়ের শ্রেষ্ঠ বিচক্ষণ ব্যক্তিত্ব।
আব্দুস সাত্তার দুলাল বলেন,
বঙ্গবন্ধুকে আমাদের দেশের রাজনীতিবিদরা অনুসরণ করতে পারছে না। ফলে রাজনীতি গণমুখী হয়ে উঠছে না। গণতন্ত্র এবং রাজনীতিবিদ পরিপূরক হিসেবে ক্রিয়াশীল না হলে প্রকৃত উন্নয়ন বাস্তবায়ন সম্ভবপর হবে না।
জনাব দুলাল,নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির ক্ষেত্র সম্প্রসারণের আহ্বান জানান।
অধ্যাপক জেবউননেসা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শেখ কামালের বহুমাত্রিক প্রতিভা সম্পর্কে আলোচনা করেন।
প্রশান্ত কুমার সরকার, বঙ্গবন্ধুর দুই পুত্র সেনাবাহিনীর কর্মকর্তা শেখ কামাল এবং শেখ জামালের কৃতিত্বপূর্ণ অবদান তুলে ধরেন।

সভায় বক্তারা, দেশের স্বার্থে সকল ষড়যন্ত্র এবং নাশকতার বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানান।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শফিউল বাশার,নীলফামারী-জল ঢাকা থেকে পি এইচ ডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা, বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা ও সোনালী ব্যাংক কর্মকর্তার ই এ রুমা।

Check Also

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত জানিয়েছেন, দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের অনলাইন, অনলাইনের জন্য নিবন্ধিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x