Thursday , 25 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধু না থাকলে ‘বাংলাদেশ’ নামের এই দেশটির উত্থান সম্ভব ছিল না : ড.কলিমউল্লাহ

মঙ্গলবার, ২৭ ডিসেম্বর,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫১২তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, আমাতুন নূর শিল্পী এবং রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কুষ্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।
সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এ পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,বঙ্গবন্ধু না থাকলে ‘বাংলাদেশ’ নামের এই দেশটির উত্থান সম্ভব ছিল না।

প্রধান অতিথির বক্তব্যে আবদুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধুর প্রকৃত অনুসারী হতে হবে।তা নাহলে রাজনীতি থেকে জনগণ কোন সুবিধা পাবেনা।

আর্জিনা খানম বলেন, সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।
প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু একজন মানবিক ব্যক্তিত্ব ছিলেন।
আমাতুন নূর শিল্পী বলেন,বঙ্গবন্ধু বাংলার মানুষের মনিকোঠায় চিরঞ্জীব হয়ে থাকবেন।
সাংবাদিক হুমায়ুন কবির বলেন,১৯৪৭ সালে দেশভাগের সময় তরুণ রাজনৈতিক শেখ মুজিব যে স্বাধীন বাংলার স্বপ্ন দেখেছিলেন ১৯৭১ সালে স্বপ্নের বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন সেই জাতির পিতা।
সভায় অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন কুমিল্লা লাকসাম থেকে প্রভাষক মোঃ কামাল উদ্দিন।
সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়া সেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও
ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার এর ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x