Thursday , 28 March 2024
শিরোনাম

বঙ্গবন্ধু পরম হিতৈষী মানব ছিলেন: ড.কলিমউল্লাহ

আজ মঙ্গলবার, ২৮জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩২৮তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, পিএইচডি গবেষক ফাতিমা তুজ জোহরা ।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেবউননেসা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরম হিতৈষী মানব ছিলেন।

আর্জিনা খানম বলেন, এদেশের মৌলিক উন্নয়নের সকল অধ্যায়ে আওয়ামী লীগের অবদান রয়েছে। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে।
আব্দুস সাত্তার দুলাল বলেন, প্রকৃত মুজিব প্রেমিক রাজনীতিবিদের অভাব রয়েছে। এই সুবিধাবাদীদের চিহ্নিত করার দায়িত্ব আওয়ামী লীগকেই গ্রহণ করতে হবে।
প্রশান্ত কুমার সরকার বলেন, যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশের মৌলিক উন্নয়নের ভিত্তি রচনা করে গিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ফাতেমা-তুজ-জোহরা বলেন, শিক্ষককে লাঞ্ছিত কিংবা অবজ্ঞা করে কোন জাতি কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারেনি।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন,রাজশাহী থেকে ডা.মনোয়ার এবং সোনালী ব্যাংক কর্মকর্তা ইএ রুমা।

Check Also

বাংলাদেশের আম-কাঁঠাল-আলু নিতে চায় চীন

বাংলাদেশ থেকে আম, কাঁঠাল, আলু, চামড়াজাত ও পাটজাত পণ্য নিতে আগ্রহ প্রকাশ করেছে চীন। বাণিজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x