Friday , 29 March 2024
শিরোনাম

বঙ্গবন্ধু প্রবল ভ্রাতৃত্ববোধের অধিকারী ছিলেন: ড.কলিমউল্লাহ

আজ রবিবার,২৬জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩২৬তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা এবং যশোর থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নুর এ আলম জাহিদ।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেবউননেসা।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবল ভাতৃত্ববোধের অধিকারী ছিলেন।

আর্জিনা খানম বলেন,দ্রুত যোগাযোগ,বিতরণ ও বিপণনের সুবিধা বৃদ্ধির পাশাপাশি পদ্মা সেতু করিডোরের উভয়পাশে ব্যক্তিখাতের উদ্যোগ ও সরকারি বেসরকারি বিনিয়োগেরও সুযোগ সৃষ্টি করবে। এটি সম্ভবপর হয়েছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে।

ফাতেমা-তুজ-জোহরা বলেন, সেতুর দেখভাল এবং এর যথাযথ ব্যবহার করার জন্য সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সেতু এবং এর উপর দিয়ে যাতায়াতকারীদের সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিতে হবে।

সভায় বক্তারা বলেন, পদ্মা সেতু আজ বাস্তবায়িত হয়েছে। কিন্তু বিষয়টি শুধু সেতু নিয়ে নয় এর সঙ্গে একটি অঙ্গীকার ও স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। এই সেতুর রক্ষণাবেক্ষণ এবং যথাযথ ব্যবহার করতে হবে।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল বায়েজিদা ফারজানা,রাজশাহী থেকে ডা.ম

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x