Friday , 29 March 2024
শিরোনাম

বঙ্গবন্ধু মৃত্যু অবধি উচ্চারণ করে গেছেন মানুষের অর্থনৈতিক মুক্তির কথা: ড.কলিমউল্লাহ

সোমবার, ১২ ডিসেম্বর,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৯৭তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কানাডা অটোয়া আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ওমর সেলিম শের এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম, নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী ও সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আকতার ।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মৃত্যু অবধি উচ্চারণ করে গেছেন মানুষের অর্থনৈতিক মুক্তির কথা।

প্রধান অতিথির বক্তব্যে বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ওমর সেলিম শের বলেন,মৃত্যুর এক মুহূর্ত আগ পর্যন্ত আমাদের জাতির পিতা সবার জন্য উন্নয়নের এই অভিযাত্রায় নিবিষ্টভাবে নিবেদিত ছিলেন। বর্তমানে তাঁরই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে দেশ। দেশের উন্নয়নের এই অগ্রযাত্রাকে আরো বেগবান করার জন্য জননেত্রীর পাশে আমাদের থাকতে হবে। অধ্যাপক শের, পুনরায় আওয়ামীলীগকে সরকার গঠনের সুযোগদান করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
আর্জিনা খানম বলেন, দেশের উন্নয়নের জন্য বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।
আমাতুন নূর শিল্পী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির এবং সহযোগী অধ্যাপক ফারহানা আকতার।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন সাংবাদিক হুমায়ুন কবীর ও গবেষক ফাতিমা তুজ জোহরা।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

Check Also

‘ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি’

বিএনপি ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x