Friday , 29 March 2024
শিরোনাম

বঙ্গবন্ধু সব সময় স্বপ্ন দেখতেন সমৃদ্ধ বাংলাদেশের : ড.কলিমউল্লাহ

বৃহস্পতিবার, ০১,জুলাই,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩৩১তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ফ্যাকাল্টি কাজী ফারজানা ইয়াসমিন ও লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন। পিএইচডি গবেষক ফাতিমা তুজ জোহরা, যশোর থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নূর এ আলম জাহিদ ।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় স্বপ্ন দেখতেন সমৃদ্ধ বাংলাদেশের। বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সমৃদ্ধ বাংলাদেশ আজ বাস্তবায়নের পথে।
গবেষক আবু সালেক খান বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে পোশাকি চর্চা বন্ধ করতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কোট গায়ে লাগিয়ে কোন অন্যায় ও অকল্যাণমূলক কাজে লিপ্ত হওয়া যাবে না।
আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে তরুণ প্রজন্মকে দেশের উন্নয়নে সর্বদা নিবেদিত হতে হবে।
প্রশান্ত কুমার সরকার বলেন, বাংলার মানুষ বঙ্গবন্ধুকে অন্ধভাবে ভালোবাসতো।

কাজী ফারজানা ইয়াসমিন বলেন, যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

ফাতেমা-তুজ-জোহরা বলেন, ধর্মান্ধতার বেড়াজাল ছিঁড়ে বেরিয়ে আসতে হবে এবং মানব সেবায় নিজেকে নিযুক্ত করতে হবে ‌।
নূর এ আলম জাহিদ বলেন, সম্প্রতি শিক্ষক লাঞ্ছনার ঘটনায় একপেশে ভাবনার কোন অবকাশ নেই। শিক্ষক এবং শিক্ষার্থী উভয়কেই নৈতিক মূল্যবোধের মাপকাঠিতে বিচার করতে হবে।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন,রাজশাহী থেকে ডা.মনোয়ার ।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x