Friday , 29 March 2024
শিরোনাম

বঙ্গবন্ধু সর্বদা বাঙালির মুক্তির চিন্তায় মগ্ন থাকতেন: ড.কলিমউল্লাহ

মঙ্গলবার, ২৭ মার্চ,২০২৩ খ্রি. বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬০২তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সুবীর কুশারী।
গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জেবউননেসা এবং ছাত্রলীগের সাবেক নেত্রী ও নারী উদ্যোক্তা আমাতুন নূর।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী শ্যামল চক্রবর্তী কুড়িগ্রাম থেকে পাঁচপীর কলেজের প্রভাষক আসিস নারায়ণ সরকার, সাগর আহমেদ ও জানিপপের ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি।
সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু সর্বদা বাঙালির মুক্তির চিন্তায় মগ্ন থাকতেন।
অধ্যাপক ড. জেবউননেসা বলেন বঙ্গবন্ধুকে নিয়ে ব্যপক গবেষণার সুযোগ রয়েছে।

বীর মুক্তিযোদ্ধা সুবীর কুশারী বলেন, বাংলাদেশ স্বাধীন করার নেপথ্যে বঙ্গবন্ধুর ত্যাগের মহিমা বর্ণনা করেন।
আমাতুন নূর বলেন, আদর্শহীন রাজনীতি জনগণের কল্যাণের বিরুদ্ধে কাজ করে। আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা অব্যাহত রাখতে হবে

প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু এবং বাঙালি জাতীয়তাবাদ নিয়ে আলোচনা করেন।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Check Also

রিয়াদে ব্যাচ ৯৫/৯৭এর আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আরিফুল ইসলাম সৌদি আরব প্রতিনিধি “ব্যাচ ৯৫-৯৭ এর রিয়াদের উদ্যোগে হারা হোটেল গার্লফ টলেডো রেস্টুরেন্টে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x