Thursday , 28 March 2024
শিরোনাম

বঙ্গবন্ধু সারা জীবন যৌক্তিক বক্তব্য হাজির করেছেন : ড.কলিমউল্লাহ

স্টাফ রিপোর্টার : মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৬৯তম পর্ব আজ শুক্রবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন,কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন,ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিমরান ফেরদৌস ও নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা। সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ভোলার চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন যৌক্তিক বক্তব্য হাজির করেছেন। সভায় বক্তারা বলেন, বাঙালির স্বাধীকার আন্দোলন ও মুক্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপোষহীন ও বাস্তববাদী নেতা। ২৩ বছরের সংগ্রামী জীবনের প্রায় ১৪ বছর কারান্তরীণ থেকেও মানুষকে তিনি প্রস্তুত করেছেন স্বাধীনতার জন্য, মুক্তির জন্য। যখন যেটি করলে মানুষ উপকৃত হবে, সেই পদক্ষেপে তার নেতৃত্ব ও আপোষহীনতা তাকে পরিণত করেছে বাস্তববাদী নেতা হিসেবে। সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা”র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন রাজশাহী থেকে ডা.মনোয়ার।

Check Also

বাংলাদেশের আম-কাঁঠাল-আলু নিতে চায় চীন

বাংলাদেশ থেকে আম, কাঁঠাল, আলু, চামড়াজাত ও পাটজাত পণ্য নিতে আগ্রহ প্রকাশ করেছে চীন। বাণিজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x