Friday , 29 March 2024
শিরোনাম

বঙ্গবন্ধু সার্বক্ষণিকভাবে দেশ ও দশের কথা ভাবতেন: ড.কলিমউল্লাহ

আজ সোমবার,৯ মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৭৯তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক কাজী ফারজানা ইয়াসমিন,রাজশাহী থেকে ডা.মনোয়ার,নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা ও বি-বাড়ীয়া জেলার মুরাদনগর থেকে ডা. বায়েজিদা ফারজানা।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ও ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সার্বক্ষণিকভাবে দেশ ও দশের কথা ভাবতেন।
বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়া’র গৌরবোজ্জ্বল অধ্যায়ের ওপর আলোকপাত করেন।
আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধুর দর্শন যথাযথভাবে বাস্তবায়ন করা না গেলে প্রকৃতপক্ষে জনগণ রাজনীতি থেকে কোনো সুফল ভোগ করতে পারবে না।
আব্দুস সাত্তার দুলাল দক্ষতা সম্পন্ন জনশক্তি গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।
সভায় বক্তারা,জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোহানুর রহমান ।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x