Friday , 19 April 2024
শিরোনাম

‘বঙ্গবাজারের ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পূনর্বাসন না করলে গণভবন ঘেরাও’

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অবিলম্বে পুনর্বাসন ও ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়েছে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোট। রমজানের মধ্যে সকল ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে পুনর্বাসিত ও ক্ষতিপূরণ দেয়া না হলে ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে গণভবন ঘেরাও করা হবে হুঁশিয়ারি দিয়েছেন জোটটি।

শনিবার প্রেসক্লাবের সামনে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং ১০ দফা বাস্তবায়নে অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন জোটের নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান বলেন, দেশের সর্বত্র আজ চরম অব্যবস্থাপনা ও নৈরাজ্য বিরাজ করছে। ফায়ার সার্ভিসের ব্যর্থতার ফলে বঙ্গবাজার পুড়ে নিশ্চিহ্ন হয়ে গেছে। কাছাকাছি অবস্থান সত্ত্বেও ১০ঘণ্টায়ও ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। এই ব্যর্থতা সরকারের।

আরও বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক, জাতীয়তাবাদী আইন শিক্ষক পরিষদের সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান ও আবজাল হোসাইন মৃধা, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলিম উল্লাহ আলিম ও সাধারণ সম্পাদক মো. তোফায়েল আহমেদ মজুমদার, বাংলাদেশ জাস্টিস পার্টির সভাপতি অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, জাতীয়তাবাদী চালক দলের সভাপতি মো. শাহজাহান, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম ও সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শরীফসহ জোটের অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ।

Check Also

রাজধানীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ: একই পরিবারের ৬ জন দগ্ধ

রাজধানীর মিরপুরের ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবারের ৬ জন দগ্ধ হয়েছেন। শুক্রবার (১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x