Saturday , 20 April 2024
শিরোনাম

বর্ষবরণে প্রতিবন্ধী শিশুদের সাথে ইবি বুননের ইফতার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বাংলা নববর্ষের প্রথম দিনে প্রতিবন্ধী ও এতিম শিশুদের সাথে ইফতার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন বুনন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় পাশ্ববর্তী ত্রিবেনী ইউনিয়নের পদমদী প্রতিবন্ধী ও এতিমখানায় এ আয়োজন অনুষ্ঠিত হয়।

বিকাল ৫ টা থেকে অনুষ্ঠানে সভাপতি রাফিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শরিফুল ইসলাম জুয়েল।

এসময় তিনি বলেন, বুনন সবসময় ক্যাম্পাসে চমকপ্রদ বিভিন্ন কাজ করে থাকে। আমাদের সমাজে এরকম অসংখ্য শিশুরা আছে যারা একটু সহযোগিতা পেলে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। বুননের এ ধরনের প্রশংসনীয় উদ্যোগ অব্যাহত থাকুক, এ কামনা রইলো।

বুননের প্রচার সম্পাদক আরোশি আখির সঞ্চালনায় অন্যান্যের ভেতর উপস্থিত ছিলেন ইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন শাওন, সহ-সভাপতি মাহদী হাসান, সাবেক সম্পাদক সাগর আলী, সাবেক সহ-সভাপতি সাদিয়া আফরিন, যুগ্ম সম্পাদক তৌফিক আহমেদ সহ বুননের সদস্যরা। এসময় প্রায় ৪০ জন প্রতিবন্ধী ও এতিম শিশুদের মাঝে ইফতার ও খাবাার বিতরণ করেন তারা। অনুষ্ঠান শেষে শিশুদের মাঝে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।

বুননের সভাপতি রাফিউল ইসলাম রাফি জানান, প্রতিবছর বুনন বিভিন্ন অনুষ্ঠানের ইভেন্ট ম্যানেজমেন্ট থেকে উপার্জিত অর্থ দিয়ে অসহায় মানুষ ও শিক্ষার্থীদের সহযোগিতা করে থাকে৷ এরই অংশ হিসেবে এ বছর নববর্ষ উদযাপন ও পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের সাথে ইফতার ও রাতের খাবারের ব্যবস্থা করেছে তারা।

প্রসঙ্গত, বুনন ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন। যারা ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে সামাজিক কাজের পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানের ইভেন্ট ম্যানেজমেন্ট করে থাকে।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x