Thursday , 25 April 2024
শিরোনাম

বসুন্ধরা গ্রুপ ও ‘স্মার্ট টেক বিডি’র মধ্যে চুক্তি স্বাক্ষর

দেশের শীর্ষস্থানীয় ব্যাবসায়িক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সাথে স্মার্ট টেক বিডি লিমিটেডের ‘ডেটা সেন্টার রিভ্যাম্প প্রজেক্ট : ভিএমওয়্যার (V Mware) ক্লাউড ফাউন্ডেশন (ভিসিএফ)’ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। আজ বুধবার গুলশানের একটি হোটেলে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা গ্রুপের ডিএমডি মো. মুস্তাফিজুর রহমান এবং স্মার্ট টেক বিডি লিমিটেডের পরিচালক (করপোরেট অ্যান্ড এন্টারপ্রাইজ বিজনেস) শাহেদ কামাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন। বসুন্ধরা গ্রুপ আইটির ডিজিএম উজ্জ্বল মোল্লাকে এই প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার হিসেবে মনোনীত করা হয়েছে।

এই প্রকল্পের সমস্ত পর্যায় ২০২৩ সালের মাঝামাঝি শেষ করার পরিকল্পনা নেওয়া হয়েছে।
সিআইও (সেক্টর-এ এবং সি) সিফাত জাহান নূর বলেন, ‘বসুন্ধরা গ্রুপ একটি বিশ্বমানের প্রযুক্তি সমাধান অংশীদার ভিএমওয়্যারের সহায়তায় একটি হাইব্রিড অবকাঠামো তৈরি করতে যাচ্ছে। আমরা আমাদের ব্যবসার গতিশীলতা, স্কেলেবিলিটি, নিরাপত্তা এবং কর্মক্ষমতা প্রদান করতে পেরে রোমাঞ্চিত, যা আমাদের ব্যবসার বৃদ্ধি এবং ভবিষ্যতের সম্প্রসারণকে টিকিয়ে রাখবে৷’

বসুন্ধরা গ্রুপের সেক্টর-সি-এর সিএইচআরও দেলোয়ার হোসেন, এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড বিডি) তৌফিক হাসান, স্মার্ট টেক বিডি লিমিটেডের জিএম রুকনুদ্দিন ফিরোজসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রকল্পটি সম্পূর্ণ হলে বাংলাদেশে এটিই হবে বড় পরিসরে ভিএমওয়্যার (VMware) ক্লাউড ফাউন্ডেশন (VCF) প্রকল্পের প্রথম বাস্তবায়ন। এটি বসুন্ধরা গ্রুপের জন্য একটি অসাধারণ কৃতিত্ব হয়ে থাকবে। একই সাথে এটি একটি দীর্ঘ প্রতীক্ষিত প্রকল্প, যা আইটি-অটোমেশন কার্যক্রমকে আরো গতিশীল করবে এবং অত্যাধুনিক প্রযুক্তির এই সন্নিবেশ নির্ঝঞ্ঝাট ও অধিক নিরাপত্তায় গ্রুপের আইটি অবকাঠামো পরিচালনায় সর্বাঙ্গীণ কর্মকাণ্ড সহজতর করবে বলে অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করা হয়।

Check Also

দুই ভাইয়ের হত্যাকান্ড মধ্যযোগীয় বর্রবরতাকেও হার মানিয়েছে- প্রাণীসম্পদ মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে সামাজিক সম্প্রীতি কমিটির সভায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মো. আব্দুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x