Wednesday , 24 April 2024
শিরোনাম

বাংলাদেশ অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা বান্দরবানে অনুষ্ঠিত

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতি বান্দরবান জেলা শাখার আয়োজনে বার্ষিক সাধারণ সভা, অনুদানের চেক বিতরণ, শীত বস্ত্র বিতরণ ও বিনোদন অনুষ্ঠান-২০২২, ১৮জানুয়ারী বুধবার সকাল সাড়ে ১০টায় বান্দরবান সদর উপজেলা পরিষদের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান অবসর প্রাপ্ত সরকারী কল্যাণ সমিতি’র প্রধান উপদেষ্টা ও বান্দরবানের সফল জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বাংলাদশে অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতি বান্দরবান জেলা শাখার চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবুল কালাম এর সভাপতিত্বে
বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম, বান্দরবান সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ শাহ আলম, সহকারী কমিশনার এক্সিউটিভ ম্যজিস্টেট রাজীব কুমার বিশ্বাস,বান্দরবানের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: ফারজানা আলী।

বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতির সিনিয়র ভাইস-চেয়ারম্যান মোঃ আবদুল কায়েছ এর সঞ্চালনায় বার্ষিক সাধারণ সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতি বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ চক্রবর্তী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা আবুল কাশেম,সমিতির ভাইস-চেয়ারম্যান আব্দুল হাকিম, কোষাধ্যক্ষ আলহাজ্ব মোঃ নুরুচ্ছা শিকদার,সমিতির সিনিয়র সদস্য বাদশা মিয়া মাস্টার, সদস্য ছালেহ আহামদ,সদস্য এডভোকেট জয়নাল আবেদীন ভূইয়া, সদস্য মিসেস আলিমা খাতুন, সদস্য শৈউপ্রু র্মামা, সদস্য মোঃ আবুল কালাম, সদস্য বিশ্ব নাথ, সদস্য খোকা,সদস্য মোঃ আব্দুল হক প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, আপনারা সমাজের বটবৃক্ষ, সিনিয়র সিটিজেন,প্রবীণদের যুক্তি আর নবীনদের শক্তি দিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। বিশেষ অতিথি পুলিশ সুপার বলেন, আপনারা আমাদের মত কর্মব্যস্থ জীবন পার করে এসেছেন,সময়ের পরিবর্তনে আমরা একসময় অবসরে চলে যাবো,এইটাই পৃথিবীর নিয়ম। আপনারা যেকোনো প্রয়োজনে আমার অফিসে যোগাযোগ করবেন, আপনাদের জন্য কিছু করতে পারাটা আমাদের সৌভাগ্যের বিষয়।

সমিতির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবুল কালাম বলেন, জেলা প্রশাসক স্যারের নিকট আমাদের আকূতি আমাদের সমিতির জন্য একটি জায়গা বরাদ্দ বা ব্যবস্থা করে দিবেন এই নিবেদন, আপনি আমাদের অভিভাবক। তিনি আরো বলেন, বাংলাদশে অবসর প্রাপ্ত সরকারী র্কমচারী কল্যাণ সমিতি বান্দরবান জেলা শাখার উদ্যোগে আজ এই বার্ষিক সাধারণ সভা,শিক্ষাবৃত্তি, চিকিৎসার জন্য অনুদান, এককালীন অনুদান বিতরণ অনুষ্ঠানে আমরা যারা উপস্থতি হতে পেরেছি মহান আল্লাহর কাছে আমরা শুকরয়িা জ্ঞাপন করছি আলহামদুল্লািহ,কেননা মহান দয়াময় আল্লাহ আমাদরে সুস্থ রখেছেনে, বক্তারা আরো বলেন, বিগত ৩বছরে অবসর প্রাপ্ত সরকারী র্কমচারী কল্যাণ সমিতির ২০জন সদস্য মৃত্যু বরণ করেছেন, আমরা তাদের আত্মার শান্তি কামনায় ১মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেছি।

সমিতির অন্যান্য সদস্য যারা অসুস্থ তাদেরকে জরুরী চকিৎিসা সহায়তা প্রদান করা হয়েছে, আমাদরে সমিতি আগামীতে আরো ভাল কাজ করার পরকিল্পনা রয়েছে,আমরা সকলের সার্বিক সহযোগতিা কামনা করি। বার্ষিক সাধারণ সভায় শিক্ষা, চিকিৎসা ও এককালিন অনুদান হিসেবে মোট ৩লক্ষ ৪৯হাজার টাকার চেক বিতরণ করা হয়। এবং সমিতির ৫০জন সদস্যদের মাঝে শীত বস্ত্র বিতরণ ও অতিথি এবং উপস্থিত সকল সদস্যদের উত্তরীয়বস্ত্র পরিয়ে দেওয়া হয়। পরিশেষে সভাপতি উপস্থিত সকল কে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানিয়ে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করেন।

Check Also

কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

কয়রা (খুলনা) প্রতিনিধি ঃ খুলনার কয়রায় ইউনিয়ন পরিষদ জনপ্রতিনিধি ও উপজেলা ভিত্তিক (সিএসও) নেটওয়ার্ক সদস্যদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x