Friday , 29 March 2024
শিরোনাম

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক হলেন শেরপুরের ড. আবদুল আউয়াল

নিজস্ব প্রতিবেদক।। বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট (বিজেআরআই)-এর মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন শেরপুর জেলার কৃতি সন্তান কৃষি বিজ্ঞানী ড. আবদুল আউয়াল।

২৯মে রবিবার কৃষি মন্ত্রণালয়ের গবেষণা-৩ অধিশাখার উপ-সচিব দিল আফরোজা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে চলতি দায়িত্ব হিসেবে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) সদস্য পরিচালক ছিলেন।

জানা যায়, নালিতাবাড়ী উপজেলার রাণীগাঁও গ্রামের আব্দুল মাওলা ও গুলেছা খাতুনের ৮ সন্তানের মধ্যে চতুর্থ সন্তান ড আবদুল আউয়াল। তিনি ১৯৮৬ সালে স্থানীয় তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৮৮ সালে শহীদ নাজমুল স্মৃতি কলেজ থেকে এইচএসসি পাশের পর ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখান থেকে কৃষি তত্ত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এরপর যুক্তরাষ্ট্রের কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তিনি চাকরি জীবনের বিভিন্ন ক্ষেত্রে একজন মেধাবী ও যোগ্য কর্মকর্তা হিসেবে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন।
ব্যক্তিগত জীবনে তিনি ৩ মেয়ে সন্তানের জনক এবং স্ত্রী শেফালী খাতুন একজন গৃহিণী।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x