Friday , 19 April 2024
শিরোনাম

বান্দরবানে জেলা পর্যায়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:
বান্দরবানে জেলা পর্যায়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়।
২২নভেম্বর মঙ্গলবার সকালে বান্দরবানের স্থানীয় হোটেল ডি’মোর’ এর হল রুমে জনসচেতনতামূলক কর্মশালার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চেয়ারম্যান (অতিরিক্ত সবিব) মো: আব্দুল কাইউম সরকার। বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ কর্তৃপক্ষ ও প্রকল্প পরিচালক মন্জুর মোর্শেদ আহমেদ, অতিরিক্ত পরিচালক (উপ সচিব) অমিতাভ মন্ডল,পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম পিপিএম। সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী, বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর। বান্দরবান জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সুমধু চক্রবর্তী,বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বান্দরবান হোটেল রেস্তোরাঁ বেকারি এন্ড সুইস মালিক সমবায় সমিতির সভাপতি মাস্টার মোহাম্মদ গিয়াস উদ্দিন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, সব শ্রেণি- পেশার মানুষকে নিরাপদ খাদ্যের বিষয়ে সচেতন করে তোলার অংশ হিসেবে ২ফেব্রুয়ারিকে জাতীয় নিরাপদ খাদ্য দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) সূত্রে জানা গেছে, সংস্থার প্রতিষ্ঠার দিনটিকেই এই দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে।”সুস্বাস্থ্যের মূলনীতি নিরাপদ খাদ্য ও স্বাস্থ্যবিধি” সর্বসাধারণ কে অবহিত করতে এবং নিরাপদ খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ, মজুদ, সরবরাহ, বিপণন ও বিক্রয়সংশ্লিষ্ট কার্যক্রম বিষয়ে সচেতনতা বৃদ্ধি করাই সভার মূল উদ্দেশ্য।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x