Thursday , 25 April 2024
শিরোনাম

বান্দরবানে নানা কর্মসূচির মধ্যে দিয়ে ২১শে আগস্ট উপলক্ষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টারঃ
২১ই আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা কে হত্যা চেষ্টা ও গ্রেনেড বোমা হামলার প্রতিবাদ ও নিহতদের স্মরণে বাংলাদেশ আওয়ামলীলীগ বান্দরবান জেলা কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু‘র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং বান্দরবান জেলা আওয়ামীলীগ কার্যালয়ে নিহতদের স্মরণে কোরআন খানি ও মিলাদ মাহফিল।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়
মন্ত্রী বীর বাহাদুর এমপি।

২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউ তে জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা এবং এই হামলায় ২৪ জন নেতাকর্মী শহীদ হয় ।এর প্রতিবাদে পৌর আওয়ামীলীগ এর নানা কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিকেলে বান্দরবান জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ,সেচ্ছাসেবকলীগ,মহীলা আওয়ামীলীগ সহ পৌরসভার ৯টি ওয়ার্ডের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের তৃনমূল নেতাকর্মীরা মিছিলে মিছিলে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর বাসস্থানের সামনে জড়ো হতে থাকে।
পরে মিছিলে হাজারো নেতাকর্মীদের জনসমুদ্রে রূপ নেয়। বিক্ষোভ মিছিল টি রাজার মাঠ এলাকা থেকে শুরু করে জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়। পৌর আওয়ামীলীগ এর আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামীলীগ সভাপতি অমল কান্তি দাশ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামশুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও জাতীয় কমিটির সদস্য,আব্দুর রহিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য লক্ষী পদ দাশ,জেলা আওয়ামী লীগের সদস্য চৌধুরী প্রকাশ বড়ুয়া,মহিলা নেত্রী তিংতিং ম্যা,জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ সহ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ।
আলোচনা সভায় বক্তারা অবিলম্বে তারেক জিয়া সহ গ্রেনেড হামলার সাথে জড়িত খুনিদের দেশে ফেরত এনে বিচারের দাবি জানান।বক্তারা কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন বিএনপির অলিগলির রাজনীতি করে আওয়ামীলীগের মুখোমুখি হতে পারবে না।আওয়ামীলীগ জনগনের দল।আলোচনা সভায় বক্তারা নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে ৭তম বারের মত নির্বাচিত করে দেখিয়ে দিতে হবে।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x