Saturday , 20 April 2024
শিরোনাম

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে জগন্নাথদেবের রথযাত্রা উৎসবের উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী

মুহাম্মদ আলী, স্টাফ রিপোর্টার:
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা নানা আয়োজনের মাধ্যমে পালন করছে বান্দরবানের সনাতন ধর্মালম্বীরা।

শুক্রবার ১জুলাই রথযাত্রা উৎসব উপলক্ষ্যে সকাল থেকে শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দিরে বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতার শুরু হয়। এই উপলক্ষে চলছে হরিনাম সংকীর্তন, বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ,আলোচনা সভা,পদাবলী কীর্তন,আরতি কীর্তন, ভাগবত কথা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শ্রীমদ্ভাগবত গীতা পাঠ, মহাপ্রসাদ বিতরণসহ নানা আয়োজন ।

রথযাত্রা উপলক্ষে বিকালে বান্দরবান কেন্দ্রীয় মন্দিরের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রথযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি । এসময় রথযাত্রা উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ লুৎফুর রহমান, বান্দরবান কেন্দ্রীয় মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস ও রথযাত্রা কমিটির সভাপতি কানু দাশ, সাধারণ সম্পাদক জনি সুশীল সহ সনাতন ধর্মালম্বী ভক্তবৃন্ধরা উপস্থিত ছিলেন।

এর পরপর রথযাত্রা উপলক্ষে শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দির থেকে শত শত সনাতন ধর্মালম্বী নারী-পুরুষ রথ টেনে শ্রী শ্রী কালি মন্দির বালাঘাটায় নিয়ে যায়। আগামী ৯ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই উৎসব শেষ হবে।

Check Also

মামুনের বিলাসী গাড়ি-বাড়ির পেছনে প্রবাসীদের সাথে ভয়ংকর প্রতারণা

প্রবাসীদের অপহরণ, এরপর দেশ থেকেই ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে চক্রের কাছে স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x