Saturday , 20 April 2024
শিরোনাম

বান্দরবানে মাধ্যমিক স্কুলসার্টিফিকেট (এসএসসি) পাসের হার ৭৮.৩৬

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার :

সারাদেশে ন্যায় বান্দরবানে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা ফল প্রকাশিত হয়েছে। এ বছর বান্দরবানে এসএসসি পাসের হারে ৭৮.৩৬%।

শীর্ষে রয়েছে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। জিপিএ-৫ পেয়েছেন ৭৩ জন, পাশ করেছেন ১৪৫ জন।

গতবারের তুলনায় এইবারের পাশের হার কমেছে। গতবারের এসএসসি পাসের হার ছিলো ৯০.৭৭ শতাংশ। ২৮নভেম্বর দুপুরে আনুষ্ঠানিক ভাবে এই ফলাফল প্রকাশিত করা হয়। জেলা শিক্ষা অফিসের দেয়া তথ্য মতে বান্দরবানে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় শিক্ষার্থীর অংশগ্রহণ করেন ৪ হাজার ৬শত ৭৭ জন। তারমধ্যে পাশ করেছেন ৩হাজার ৬শত ৬৫ জন। জিপিএ-৫ পেয়েছেন ২শত ৪৭ জন। এছাড়াও মাদ্রাসার দাখিল ৯৮৮ জন এবং এসএসসি ভোকেশনাল ১১৯ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করেন।তবে কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানের জিপি-৫ না পাওয়াতেই হতাশ প্রকাশ করেছেন। বান্দরবান জেলা শিক্ষা অফিসার সুরিৎ কুমার চাকমা বলেন, গতবারের তুলনায় এই বার জেলায় পাশের হার তুলনা মূলক কম,তবে বেশি পার্থক্য নেই। বিশেষ করে প্রত্যন্ত এলাকায় সহজে ইন্টারনেট ব্যবহার করে অনলাইন ক্লাস করতে পারে নি অনেক স্কুল শিক্ষার্থী এ ক্ষেত্রে শিক্ষার্থীদের একটু পিছিয়ে পড়ার সম্বাবনা রয়েছে,তবে আগামীতে এ ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখা হবে।

Check Also

জমকালো আয়োজনে রিয়াদে মাই টিভির ১৫ তম বর্ষ উদযাপন

ফারুক আহমেদ চান, মধ্যপ্রাচ্য ইনচার্জ!”রিয়াদের বাথা সানসিটি মেডিকেল এর অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দেশের জনপ্রিয় টিভি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x