Wednesday , 24 April 2024
শিরোনাম

বাবর বীরত্বে মহাকাব্যিক ড্র পাকিস্তানের

বাবর আজমের ক্যারিয়ারসেরা ১৯৬ রানের ইনিংসের পর মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত সেঞ্চুরিতে করাচি টেস্ট অবিশ্বাস্যভাবে ড্র করেছে পাকিস্তান।

জিততে হলে ৫০৬ রান তাড়ার রেকর্ড গড়তে হতো পাকিস্তানকে। বাবর ও রিজওয়ানের ব্যাটে বুধবার পঞ্চম ও শেষ দিনে শেষে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ৪৪৩ রান। চতুর্থ ইনিংসে যা কোনো দলের ষষ্ঠ সর্বোচ্চ সংগ্রহ।

৪ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা বাবর ৬০৩ মিনিট ব্যাট করেছেন। ৪২৫ বলে ২১ চার ও ১ ছক্কায় সাজান নিজের ইনিংস।

অস্ট্রেলিয়া ৯ উইকেটে ৫৫৬ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল। জবাবে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় ১৪৮ রানেই।

৪০৮ রানের লিড পেয়েও পাকিস্তানকে ফলোঅন না করিয়ে নিজেরা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে। ২ উইকেটে ৯৭ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দেয় অজিরা। ফলে রেকর্ড লক্ষ্য দাঁড়ায় পাকিস্তানের সামনে।

৪ উইকেট শিকার করা নাথান লায়নের তোপে শেষ সেশনে নাটক জমে উঠেছিল। পর পর দুই বলে বাবর ও ফাহিম আশরাফকে ফিরিয়ে দেন তিনি। পরে রিজওয়ানের ১০৪ রানের অপরাজিত ইনিংসে ম্যাচ ড্র করে পাকিস্তান। ম্যাচসেরা হয়েছেন বাবর।

রাওয়ালপিন্ডিতে দুই দলের প্রথম টেস্টও ড্র হয়েছিল। সোমবার থেকে লাহোরে শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

 

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x