Friday , 19 April 2024
শিরোনাম

বিটিআরসির অনুমোদন বিহীন বিপুল পরিমাণ মোবাইলসহ ০৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ডাকাতি, ছিনতাইকারীসহ চোরাই মোবাইল উদ্ধারের ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ১৩ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখ র‌্যাব-১০ ও বিটিআরসি এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার খিলগাঁও থানাধীন তালতলা পাঁকা মসজিদ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর লাইসেন্স ব্যতীত বিদেশী মোবাইল মজুদ, সরবরাহ, ক্রয়-বিক্রয় ও প্রদর্শন করার অপরাধে ০৭ জন মোবাইল চোরাকারবারিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ নাইমুল হক (১৯), ২। মোঃ আবুল কালাম আজাদ (৩২), ৩। মোঃ আরিফ হাসান (২৯), ৪। মোঃ ইকরাম হোসেন (৩৩), ৫। মোঃ রায়হান (২৩), ৬। মোঃ মাইনুল আহম্মেদ (২২) ও ৭। মোঃ অনিক হোসেন (২৮) বলে জানা যায়। এসময় তাদের নিকট হতে বিটিআরসি’র অনুমোদনহীন মোট ৯৪টি মোবাইল হ্যান্ড জব্দ করা হয়।

এছাড়া একই তারিখ র‌্যাব-১০ অপর একটি আভিযানিক দল ঢাকার শ্যামপুর থানাধীন জুরাইন সাকিনস্থ জুরাইন এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় করার অপরাধে ০১ জন মোবাইল চোরাকারবারিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম চন্দন দাস (৩০) বলে জানা যায়। এসময় তার নিকট হতে চোরাইকৃত ২০টি মোবাইল হ্যান্ডসেট ও ০১টি ব্যবহৃত মোবাইল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা মোবাইল চোরাকারবারির সক্রিয় সদস্য।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x