Friday , 19 April 2024
শিরোনাম

বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং সংক্রান্ত আলোচনা সভা

চাঁদপুর থেকে মনির হোসেন,

মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, কিশোর গ্যাং, জমি সংক্রান্ত বিরোধ, প্রতিরোধ আলোচ্য বিষয় নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৭ মে রবিবার বিকালে বাগাদি চৌরাস্তায় এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অভিযান) পলাশ কান্তিনাথ।

এ সময় তিনি বলেন, আমাদের পুলিশ ডিপার্টমেন্টের কারো সাথে কিশোরগ্যাং, ইভটিজার, ভূমিদস্যু, মাদক ব্যবসায়ী, বখাটে, অপরাধ চক্রের লিডারের সাথে কারো কোন সম্পর্ক নেই বা কেউ দেখাতেও পারবেনা। অনলাইনে গিয়ে যারা পুলিশ লিখে সার্চ দিলে আমাদের ছবিসহ মোবাইল নাম্বার পেয়ে যাবেন। যেকোনো অপরাধের তথ্য আপনারা সেই নাম্বারের এসএমএস করে অথবা হোয়াটসঅ্যাপে দিতে পারেন। আমরা সব সময় চেষ্টা করি আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখার। আইন-শৃঙ্খলা পরিস্থিতি যদি ভালো থাকে তাহলে সুযোগ-সুবিধা শুধু আপনাদের নয় আমাদেরও ভালো লাগে।

আমরা রোজার ঈদ, কোরবানির ঈদ, পূজা বিভিন্ন সময় আপনাদের সাথে কাটাতে হয়। আমরাও তো চাই আমাদের পরিবার কেউ সময় দিতে। একসময় ডাকাতের ভয়ে রাস্তায় দাঁড়িয়ে আপনাদের নিজেদেরই পাহারা দিতে হতো এখন কি আপনারা নিজেরা পাহারা দেন? চুরির জন্য পাহারা দিতে হয় না, কারণ আমরা এখন সেই যুগ থেকে অনেক আধুনিক যুগে এসেছি। এটার কৃতিত্ব অবশ্যই বাংলাদেশ পুলিশের। বাংলাদেশ পুলিশ চেষ্টা করে আপনারা যেন অবশ্যই শান্তিতে একটু ঘুমাতে পারেন।

৮ নং বাগাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে, সদর মডেল থানা ও ৮ নং বাগাদি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে ও এস আই শাহরিন হোসেনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর কমিউনিটি পুলিশিং অফিসার ইন্সপেক্টর শামসুল আলম।

এ সময় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, আর এম কে গ্রুপের চেয়ারম্যান মোঃ রুহুল আমিন মিয়া, উপজেলা সমন্বয় পুলিশিং কমিটির সভাপতি অধ্যাপক সালেহ উদ্দিন আহমেদ জিন্নাহ, গাছতলা দরবার শরীফের পীরজাদা, সমাজসেবক খাজা আহমেদুর রহমান।

অনুষ্ঠানের একপর্যায়ে মুক্ত আলোচনা করেন একজন শিক্ষার্থী আল আমিন, সরোয়ার আলম, কাজল খা, হারুন গাজী, দৈনিক আমার সংগ্রাম পত্রিকার জেলা প্রতিনিধি সুমি আক্তার।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জাকির হোসেন হিরো।

Check Also

ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

ভারত নারী দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসবে ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x