Monday , 1 July 2024
শিরোনাম

বিতর্ক খারাপ হয়েছে, তবে ট্রাম্পকে হারাব: বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হওয়া প্রথম বিতর্কে পারফরম্যান্স খারাপ হয়েছে বলে স্বীকার করে নিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন। তবে এখনই হাল ছাড়তে রাজি নন তিনি। বলেছেন, এরপরেও ট্রাম্পের পরাজিত হবে তার কাছে।

স্থানীয় সময় শুক্রবার (২৮ জুন) নর্থ ক্যারোলাইনায় একটি র‍্যালিতে অংশ নিয়ে বাইডেন এসব কথা বলেন।

বাইডেন বলেন, ‘আমি জানি, আমি একজন যুবক নই। বিষয়টি আমি স্পষ্টভাবে বলতে চাই। আমি আগে যেমন সহজেই হাঁটতে পারতাম এখন আর তা পারি না। আমি আগের মতো ভালো বিতর্ক করতে পারিনি। কিন্তু আমি জানি কীভাবে সত্য বলতে হয় এবং কীভাবে কাজ করতে হয়।’

৮১ বছর বয়সী মার্কিন প্রেসিডেন্ট জানান, তিনি মনেপ্রাণে বিশ্বাস করেন যে আরও চার বছর মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে পারবেন।

এদিকে ভার্জিনিয়ায় একটি র‍্যালিতে অংশ নিয়ে ট্রাম্প বিতর্কে বড় জয় পেয়েছেন বলে দাবি করেছেন। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন জানিয়েছে, ৪ কোটি ৮০ লাখ মানুষ টিভিতে এই বিতর্ক দেখেছেন।

র‍্যালিতে ট্রাম্প বলেন, ‘বাইডেনের সমস্যা তার বয়স না। তার দক্ষতা। সে পুরোপুরি অদক্ষ।’

তবে ট্রাম্প মনে করেন, বাইডেন নির্বাচন থেকে ছিটকে পড়বেন এমন জল্পনাকে তিনি বিশ্বাস করেন না। তার মতে, ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজম এবং ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসসহ অন্যান্য ডেমোক্র্যাটদের তুলনায় বাইডেন নির্বাচনে ভাল করেন।

অভিযোগ, পাল্টা অভিযোগ আর নানা নির্বাচনি প্রতিশ্রুতির মধ্য দিয়ে গত বৃহস্পতিবার শেষ হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের প্রথম নির্বাচনি বিতর্ক। বিশ্লেষকেরা বলছেন, এই বিতর্কে বার বার হোঁচট খেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন। আর ট্রাম্প করেছেন একের পর এক মিথ্যাচার।

ডেমোক্র্যাট দলীয় নেতাদের কেউ কেউ মনে করছেন, ট্রাম্পকে জোরালোভাবে মোকাবিলা করতে পারেননি বাইডেন। এ সুযোগে ট্রাম্প অনর্গল মিথ্যা বলে গেছেন।

Check Also

জাতির পিতা সবার জন্য অনন্ত প্রেরণার উৎস : ড. কলিমউল্লাহ

৩০ ই জুন, ২০২৪, রবিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯৬০ তম পর্ব অনুষ্ঠিত হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x