Friday , 29 March 2024
শিরোনাম

বিদ্যুৎ ও পানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে-নওগাঁয় খাদ্যমন্ত্রী

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে মাঝে মধ্যে উগ্রপন্থীরা এ চেতনাকে ভুলন্ঠিত করে দেশকে ও সমাজকে বিতর্কিত করতে চায়। ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারনে সারা বিশ্বেই সংকট চলছে। বাংলাদেশেও সমস্যা তৈরি হতে পারে, লোডশেডিং হতে পারে।জনগণকে ধৈর্যধারণ করে পরিস্থিতি সামাল দিতে হবে একই সাথে বিদ্যুৎ ও পানি ব্যবহারে সাশ্রয়ী হতেও আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

রবিবার ৩১ শে জুলাই দুপুরে নওগাঁর সাপাহার উপজেলার কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত শুকরিয়া সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন খাদ্যমন্ত্রী। মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাথে কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসার স্কলারশিপ নিবন্ধন প্রাপ্তি উপলক্ষে এ শুকরিয়া সমাবেশের আয়োজন করা হয়।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, বঙ্গবন্ধুর ন্যায় শেখ হাসিনাও মানুষকে ভালবাসেন। মানুষের কল্যাণে সকলকে কাজ করার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, মানব সেবা বড় ধর্ম। সেবার মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে হবে। তিনি বলেন, মদিনা সনদ আমাদের

সহিষ্ণুতা শিক্ষা দেয়। সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে আমাদের সহিষ্ণু আচরণ করতে হবে। অনেকেই ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত থাকে, সমাজকে বিশৃঙ্খল করতে চায়। শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিন্তে তাদেরকে মোকাবিলারও আহবান জানান মন্ত্রী। ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারনে সারা বিশ্বেই সংকট চলছে। বাংলাদেশেও সমস্যা তৈরি হতে পারে, লোডশেডিং হতে পারে।জনগণকে ধৈর্যধারণ করে পরিস্থিতি সামাল দিতে হবে একই সাথে বিদ্যুৎ ও পানি ব্যবহারে সাশ্রয়ী হতে বলেন তিনি।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বহু ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ করে মসজিদ মাদ্রাসা নির্মাণ করেছেন। মাদ্রাসা এমপিওভূক্ত করেছেন। সকল ধর্মেরই উন্নয়ন করেছেন তিনি। তিনি ঘরে ঘরে বিদ্যুত দিয়েছেন, ডিজিটাল বাংলাদেশ করেছেন, সামাজিক নিরাপত্তা বাড়িয়েছেন। উন্নয়নের ছৌঁয়া তিনি গ্রামে-গঞ্জে পৌঁছে দিয়েছেন। কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদ্রাসার সভাপতি ডক্টর গোলাম মর্তুজার সভাপতিত্বে শুকরিয়া সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিস এর প্রধান উপদেষ্টা একেএম রহমতুল্ল্যাহ। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিস এর সভাপতি ড. আব্দুল্ল্যাাহ ফারুক সালাফি, বিশেষ আলোচক ছিলেন শায়খ মাহবুবুর রহমান মাদানী।

এছাড়াও সাপাহার উপজেলা চেয়ারম্যান সাহজাহান চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আবদুল্ল্যাহ আল মামুন, সাপাহার থানার ওসি আল মাহমুদ হোসেন সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, আলেম ওলামাগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলে

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x