Friday , 29 March 2024
শিরোনাম

বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবেঃ ডিএমপি কমিশনার

বর্তমান বিশ্বে জ্বালানি সংকট চলছে। বিদ্যুৎ, পানি, সরবারহকৃত স্টেশনারি মালামাল ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে অধস্তন পুলিশ সদস্যদের প্রতি নির্দেশনা প্রদান করেছেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার)।

আজ সোমবার (২৫ জুলাই ২০২২) বেলা ১১:৩০টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত এক সভায় এ নির্দেশনা প্রদান করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, “ডিএমপির সকল স্থাপনায় বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। ব্যারাকে ফ্যান ও লাইটের ব্যবহারে আরো মিতব্যায়ী হতে হবে”।

তিনি আরও বলেন, “দেশের স্বার্থে দেশের কল্যাণে আমাদের অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম ও এসির ব্যবহার সীমিত রাখতে হবে। সেইসাথে পানি ও সরবারহকৃত স্টেশনারি মালামালের সঠিক ব্যবহার করতে হবে। নিজেদের বিবেকবোধ থেকে বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে সচেতন হতে হবে”।

ডিএমপির সকল থানা, ফাঁড়ি ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণের জ্বালানির ব্যবহার আগের চেয়ে আরো ২৫ শতাংশ কমানোর নির্দেশনা দেন তিনি।

 

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)সহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x