Friday , 19 April 2024
শিরোনাম

বিনামূল্যে ‘থাকা,খাওয়া ব্যবস্থা করায় প্রশংসায় ভাসছেন নোয়াখালীবাসী

নোবিপ্রবি প্রতিনিধিঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নোয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পৌরসভা মেয়র শহীদ উল্লাহ খান সোহেলের চারটি সেবা প্রদানের মাধ্যমে সকল স্তরে প্রশংসায় ভাসছেন নোয়াখালীর স্থানীয় জনপ্রতিনিধিরা।
এসব সেবার আওতায় থাকা, খাওয়া, পরিবহন ও চিকিৎসা সহায়তা দিয়ে পূর্বের ন্যায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে থেকে সেবা দিয়েছেন নোয়াখালীর পৌর মেয়র সহ বাকি অন্যান্য সুবিধার ব্যবস্থা করেছেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনগুলো।

এবারের ২০২১-২২ শিক্ষাবর্ষে (জিএসটি) গুচ্ছভুক্ত স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষায় নোবিপ্রবিতে উপস্থিতির হার ছিলো ৯৪.২৫ শতাংশ।

শনিবার (৩০ জুলাই ২০২২) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নোবিপ্রবি ক্যাম্পাসে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নোবিপ্রবিতে ‘এ’ ইউনিটের ৪১৭১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৩৯৩১ জন শিক্ষার্থী, যার উপস্থিতির হার ৯৪.২৫ শতাংশ।

পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের থাকার জন্য গতকাল থেকে নোয়াখালী পৌরসভায় আবাসন ও খাওয়ার ব্যবস্থা করা হয়। পরীক্ষার হলে ভর্তিচ্ছুদের সঠিক সময়ে পৌঁছে দেয়ার জন্য বাইক রাইডিং এর ব্যবস্থা এবং পরীক্ষার হল থেকে বের হলে পরীক্ষার্থীদের মাঝে সুপেয় পানি বিতরণ করা হয়। এসব কাজ মেয়র সোহেলের তত্ত্বাবধানে জেলা ও ক্যাম্পাস ছাত্রলীগের কর্মীদের দ্বারা পরিচালনা করা হয়।

এ ব্যাপারে পৌর মেয়র সোহেল বলেন, দূর দূরান্ত থেকে অনেক শিক্ষার্থী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসে। এতে তাদের সার্বিক সহযোগিতায় পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব ও কর্তব্য। দায়িত্ববোধ থেকে প্রতি বছর নিজ অর্থায়নে আমি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা দেওয়ার চেষ্টা করি। নিজ দায়িত্বে আমি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য পৌরসভায় থাকা খাওয়ার ব্যবস্থা করি। মাইজদী থেকে ক্যাম্পাস পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় তাদের সহায়তায় বুথ বসিয়েছি। এছাড়া তাদের যথাসময়ে পৌঁছে দেয়ার জন্য পরিবহন সহায়তা দিয়েছি। এছাড়াও সুপেয় পানি বিতরণ করে শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছি।

নোয়াখালীতে আতিথেয়তায় মুগ্ধ হয়ে দেশব্যাপী সুনাম ছড়িয়েছে এই বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা। সহায়তার কৃতজ্ঞতা স্বরূপ তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভর্তি সহায়তা সংক্রান্ত বিভিন্ন গ্রুপ ও নিজস্ব ওয়ালে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পরীক্ষা শুরু হলে নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বিভিন্ন হল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইআইএসের পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার (অ.দা) ও সচিব ভর্তি কমিটি মোহাম্মদ জসীম উদ্দিনসহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

এসময় উপাচার্য বলেন, ‘অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নোয়াখালী জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সবার সহযোগিতায় অত্যন্ত সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তিনি স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সবাইকে অন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।’

প্রসঙ্গত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (জিএসটি) গুচ্ছভূক্ত ২২টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা আজ ৩০ জুলাই ২০২২ অনুষ্ঠিত হয়েছে। ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৩ আগস্ট এবং ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ আগস্ট ২০২২।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x