Thursday , 18 April 2024
শিরোনাম

বিশ্ব নবীর অপমান সইবে নারে মুসলমান’ স্লোগানে স্লোগানে কম্পিত খাগড়াছড়ি মাটিরাঙ্গা

মোঃ আলমগীর হোসেন খাগড়াছড়ি:

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র মুখপাত্র নূপুর শর্মা এবং
আরও এক শীর্ষ নেতার কটূক্তির প্রতিবাদে গর্জে উঠেছে মাটিরাঙ্গা।
শুক্রবার (১০ জুন) দুপুরের দিকে মাওলানা আক্তারুজ্জামান ফারুকি’র সভাপতিত্বে নবী প্রেমী তাওহীদি জনতা ও ইসলামি বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের মিছিলে মিছিলে কম্পিত হয় মাটিরাঙ্গা বাজার।
জুম্মা নামাজের পরপরই মাটিরাঙ্গা বাজারের প্রধান সড়কের দুইপাশে দাড়িয়ে প্রায় দুই কিলোমিটার পর্যন্ত সর্বস্তরের মুসলমান ও সচেতন আলেম সমাজ’র ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ কর্মসূচিতে মাটিরাঙ্গার আলেম-উলামাসহ হাজার হাজার নবিপ্রেমী জনতা অংশগ্রহণ করেন।
এসময় বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা ক্বারী হারুনুর রশীদ, মাওলানা আনোয়ার হোসেন মিয়াজী, মাওলানা আবুল খায়ের, মাওলানা ইমরান খান প্রমুখ।
এসব কর্মসূচিতে বক্তারা বলেন, প্রতিটি মুসলমানের নিজের জীবনের চাইতেও প্রিয় নবী (সাঃ)-এর প্রতি মহব্বত রয়েছে। তাই বিশ্বের যে কোনো প্রান্তে নবী মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে অপমানজনক বক্তব্য কোনো একজন মুসলিম সহ্য করতে পারে না।
তাই ভারতে সম্প্রতি সে দেশের সরকারদলীয় দুই নেতার বক্তব্যে বিশ্বের মুসলিম ফুঁসে উঠেছে। অবিলম্বে ভারতকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে। অন্যথায় বিশ্বজুড়ে মুসলিমদের ক্ষোভের বিস্ফোরণ ঘটবে। সেই বিস্ফোরণের দাবানলে পুড়ে ছারখার হয়ে যাবে ভারত।

বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, উগ্র ও সন্ত্রাসী মনোভাবাপন্ন ভারতের সঙ্গে সকল অর্থনৈতিক এবং কুটনৈতিক সম্পর্ক বন্ধ করুন। এতে বিশ্বের দ্বিতীয় মুসলিম দেশ হিসেবে পরিচয় ও স্বীকৃতি বজায় রাখবে বাংলাদেশ।

Check Also

রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রিয়াদ, ১৭ এপ্রিল, ২০২৪

আরিফুল ইসলাম সৌদি আরব প্রতিনিধি সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x