Thursday , 25 April 2024
শিরোনাম

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে ইবিতে বর্ণাঢ্য র‍্যালি

সচেতন হোন সুন্দর জীবনের জন্য’-এই স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় ভোক্তা অধিকার বিষয়ক সংগঠন কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) এর বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সমানে এসে শেষ হয়।

এরপর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সিওয়াইবি’র ইবি শাখার সভাপতি শাহেদুল ইসলাম বলেন, ‘করোনার সময়েও সংগঠনের কার্যক্রম অব্যাহত থাকলেও কিছুটা স্থবির হয়ে পড়েছিল। তবে এখন নতুন উদ্যমে সংগঠনের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য দেশে প্রচলিত আইন বাস্তবায়ন এবং ভোক্তাদের প্রতারণার হাত থেকে বাঁচাতে সিওয়াইবি’র ইবি শাখা ভূমিকা রাখবে।

এ সময় প্রধান অতিথি হিসেবে সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. মেহের আলী, বিশেষ অতিথি হিসেবে অধ্যাপক ড. রশিদুজ্জামান ও প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, সিওয়াইবি’র ইবি শাখার সভাপতি শাহেদুল ইসলাম ও সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Check Also

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন দেশের এক কোটি ১৯ লাখ মানুষ

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন হতে পারে দেশের এক কোটি ১৯ লাখ মানুষ (গবেষণার আওতায় আসা ব্যক্তিদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x