Wednesday , 17 April 2024
শিরোনাম

বিসিসি নির্বাচন, আ.লীগের মনোনয়ন পেলেন মেয়রের চাচা

 আসন্ন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট বোন আমেনা বেগমের ছোট ছেলে।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের সামনে এ তথ্য তুলে ধরেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

তিনি বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভায় পাঁচ সিটিতে ৫ জনকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ওবায়েদুল কাদের বলেন, যারা মনোনয়ন চেয়েছেন, তাদের প্রার্থীতা কতটা গ্রহণযোগ্য হবে সুনির্দিষ্ট এলাকায়, সেটা বিবেচনা করেই আমরা একজনকে বেছে নিয়েছি। একাধিক মনোনয়ন প্রার্থী ছিলেন, কিন্তু মনোনয়ন তো দিতে হবে একজনকে। এখন আমরা কাকে বেছে নেবো, সেটা তো মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত।

এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে ফরম সংগ্রহ করেছিলেন বরিশাল সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, তার চাচা ও
আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত), মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, বিশিষ্ট ব্যবসায়ী মো. মিজানুর রহমান, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো.
জসিম উদ্দিন, বরিশাল বিএম কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. মঈন তুষার, বরিশাল শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর আমিন উদ্দিন আহমেদ।

এদিকে মনোনয়ন ঘোষণার পর তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করতে রাজি হননি স্থানীয় আওয়ামী লীগের পদে থাকা নেতাদের কেউই।

জানা যায়, বরিশাল মহানগর আওয়ামী লীগের নেতারা আগে থেকেই বর্তমান মেয়র ও বরিশাল মহানগর
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে একক প্রার্থী ঘোষণা দেন এবং ঢাকায় গিয়ে মনোনয়ন ফরমও সংগ্রহ করেন।

তবে সিটি করপোরেশনের বর্তমান পরিষদের কাউন্সিলরদের একটি অংশ ও মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র নেতাদের একটি অংশ সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর চাচা খোকন সেরনিয়াবাতের সঙ্গে ছিলেন।

এদিকে, বিগত সময়ের মতো এবারও মনোনয়ন চেয়ে পাননি মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন।

Check Also

উপজেলা নির্বাচনের তফসিল চলতি সপ্তাহে

চলতি সপ্তাহে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x