Friday , 19 April 2024
শিরোনাম

বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষতার কোনো বিকল্প নেই : প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দক্ষ জনশক্তি দেশের সম্পদ। বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষতার কোনো বিকল্প নেই।
আজ জামালপুরের মেলান্দহ উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন তিনি।
ইমরান আহমদ আরো বলেন, সরকার কারিগরি শিক্ষার প্রসারে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় সরকার প্রতি উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করছে।
মন্ত্রী বলেন, দক্ষ কর্মী বিদেশে গমন করলে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাবে। অদক্ষ কর্মীর শ্রমবাজার দিনে দিনে সংকুচিত হয়ে আসছে আর দক্ষ কর্মীর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। তিনি বিদেশে যাবার আগে শ্রমিকদের দক্ষতা অর্জনের উপর গুরুত্বারোপ করেন।
অনুষ্ঠানে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ মির্জা আজম এমপি, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আল প্রকল্প পরিচালক মো. সাইফুল হক চৌধুরী, জামালপুরের জেলা প্রশাসক শ্রাবন্তী রায়, জেলা পরিষদ প্রশাসক ফারুক আহাম্মেদ চৌধুরী, মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান প্রমুখ।
উল্লেখ্য, ২২ কোটি ৮ লাখ ৮৬ হাজার টাকা ব্যয়ে নির্মিত মেলান্দহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে কম্পিউটার, অটোমোবাইল, গার্মেন্টস, ইলেকট্রিক ও ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন ট্রেডে বছরে ১২শ’ প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়া হবে।বাসস

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x