Friday , 29 March 2024
শিরোনাম

বৈধ অস্ত্র বহনে ৭ দিনের নিষেধাজ্ঞা

সাত দিন বৈধ অস্ত্র বহন করা যাবে না বলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়। রবিবার (১৬ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে সহকারী সচিব মো. মাছুদুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সব জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপারদের এই আদেশের কপি পাঠানো হয়েছে। এ ছাড়া মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, নির্বাচন কমিশনের সচিব, পুলিশের আইজিপি, র‍্যাব প্রধানসহ বিভিন্ন রেঞ্জের প্রধানদের কাছেও এই কপির অনুলিপি দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, আগামী ১৭ অক্টোবর ৬১ জেলা পরিষদ (তিন পার্বত্য জেলা ব্যতীত) পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার লক্ষ্যে জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-৬ এর স্মারক মোতাবেক আর্মস অ্যাক্ট-১৮৭৮-এর ধারা ১৭ (ক) (১) অনুযায়ী এ আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, ভোটের আগে তিন দিন ভোট গ্রহণের দিন এবং ভোটের পরে তিন দিনসহ মোট সাত দিন আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণ আগ্নেয়াস্ত্রসহ চলাচল বা বহন বা প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। আদেশে আরও বলা হয়, আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আর্মস অ্যাক্ট-১৮৭৮ সংশ্লিষ্ট ধারা মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বাংলা ৫২ নিউজ/নাহিদ

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x