Friday , 19 April 2024
শিরোনাম

ব্যবহারিক পরীক্ষায় টাকা নেওয়ায় শিক্ষা কর্মকর্তাসহ তিন শিক্ষককে শোকজ।

মনির হোসেন ময়নাল, সিংগাইর মানিকগঞ্জ:

মানিকগঞ্জের সিংগাইরে ব্যবহারিক পরীক্ষায় টাকা নেওয়ার ঘটনায় উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ তিন কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। তারা হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনা পারভিন, সিঙ্গাইর পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক মোঃ আক্রাম হোসাইন, জয়মন্টপ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহা, শাহরাইল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক এ.কে.এম নজরুল ইসলাম।

সূত্রে জানা গেছে, উপজেলার এসএসসি পরিক্ষার্থীদের কাছ থেকে ব্যবহারিক পরীক্ষার নামে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ উঠে। অভিযোগ রয়েছে প্রতিজন পরিক্ষার্থীদের কাছ থেকে ২০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত আদায় করা হয়। এবিষয়ে গত ১৫ অক্টোবর আজকের পত্রিকার সাতের পাতায় “নিয়ম নেই,তবু ব্যবহারিক পরীক্ষায় অর্থ আদায়” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।বিষয়টি জেলা শিক্ষা অফিসের নজরে আসে। পরে তিন কেন্দ্রের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে অর্থ আদায়ের বিষয়ে ব্যাখা চান জেলা শিক্ষা অফিস।

মানিকগঞ্জ জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান বলেন, ব্যবহারিক পরীক্ষায় টাকা নেওয়ার ঘটনায় তিন শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে শোকজ করা হয়েছে। আগামী রোববারের মধ্যে তাদের এ বিষয়ে ব্যাখা চাওয়া হয়েছে। দেখা যাক তারা কি উত্তর দেয়।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x