Friday , 19 April 2024
শিরোনাম

ব্রুনাইয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ব্রুনাইয়ে বাংলাদেশ হাইকমিশন শহীদ বুদ্ধিজীবী দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। বুধবার (১৪ ডিসেম্বর) হাইকমিশনে ১৯৭১ সালের শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা। এরপর একটি ভিডিও প্রামাণ্যচিত্র দেখিয়ে বিশেষ এই দিবসের তাৎপর্য তুলে ধরা হয়।

হাইকমিশনার তার বক্তব্যে বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের প্রতি ধিক্কার জানান এবং বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে এটিকে এক কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত করেন।

যুদ্ধবিধ্বস্ত সদ্য স্বাধীন একটি দেশের সঠিক গঠন ও উন্নয়নে অকালে ঝরে যাওয়া এই মেধাবী ও উন্নত মনের মানুষেরা উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারতেন বলে তিনি মত প্রকাশ করেন।

স্বাধীন বাংলাদেশের প্রাথমিক পর্যায়ের সেই ধাক্কা উতরে আজ বাংলাদেশ যে উন্নয়নের রোল মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে, এর পূর্ণ কৃতিত্ব তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেন এবং তারই বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাওয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের স্বপ্নপূরণ সম্ভব বলে তিনি দৃঢ় বিশ্বাস ব্যক্ত করেন।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x