Saturday , 20 April 2024
শিরোনাম

ভারতের দেওয়া বড় লক্ষ্য তাড়ায় শতরানের পরাজয় আফগানদের

ভারতের দেওয়া বড় রানের লক্ষ্য তাড়ায় পেরে উঠল না আফগানিস্তান। ভিরাট কোহলির ঝড়ো সেঞ্চুরির পর জ্বলে উঠেছিলেন ভুবনেশ্বর কুমার। তার পেস অ্যাটাকে কাবু জাদরান-গুরবাজরা। ম্যাচটা তারা হেরে গেছেন ১০১ রানের বড় ব্যবধানে। ভিরাট কোহলি যেখানে একাই করলেন ১২২ রান, সেটাও অতিক্রম করতে পারেনি আফগানিস্তান।

২১৩ রানের লক্ষ্য তাড়া শুরুতেই চাপে পড়ে আফগানিস্তান। প্রথম ওভারেই তুলে নেন দুই বিধ্বংসী ব্যাটার হজরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজের উইকেট। দুটি উইকেটই নেন ভুবনেশ্বর কুমার। এ দুই ওপেনারই রানের খাতা খোলার সুযোগ পাননি। নিজের দ্বিতীয় ওভারে ফের জোড়া আঘাত হানেন ভুবন। এবার ফেরা করিম জানাত ও নাজিবুল্লাহ জাদরানের উইকেট। করিম ২ রান করলেও নাজিব ফিরেছেন ০ রানে।

আফগানিস্তানের পঞ্চম ব্যাটারকে অবশ্য শিকার করেন আর্শদীপ সিং। আফগান অধিনায়ক মোহাম্মদ নবিকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ছিনিয়ে নেন উইকেট। ফেরার আগে ৭ রান করেন নবি।

পরের ওভারে ফের বোলিংয়ে এসে কুমার শিকার করেন নিজের পঞ্চম উইকেট। আজমতউল্লাহ ওমরজাই কার্তিকের হাত ক্যাচ দিলে পাঁচ উইকেট পূর্ণ হয় ভুবনের।

ব্যাটাররা যখন যাওয়া আসার মিছিলে ব্যস্ত। তখন এক প্রান্ত আগলে রাখছিলেন ইব্রাহিম জাদরান। তিনে ব্যাট করতে নামা এই আফগান শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৯ বলে ৬৪ রান করে। ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কার মার ছিল। তাকে রশিদ খান ও মুজিব-উর রহমান শেষ লগ্নে কিছুটা সমর্থন দেন। রশিদ খান ১৯ বল খেলে ২ চারে ১৫ রান করেন। এছাড়া মুজিব ২ চার ও এক ছক্কায় ১৩ বলে ১৮ রান করেন। এই তিন ব্যাটার ছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি।

ভুবনেশ্বর কুমার ৪ রান দিয়ে নিয়েছেন ৫টি উইকেট। ছিল একটি মেইডেন ওভারও। এছাড়া আর্শদীপ, অশ্বিন ও দীপক নিয়েছেন একটি করে উইকেট।

Check Also

মামুনের বিলাসী গাড়ি-বাড়ির পেছনে প্রবাসীদের সাথে ভয়ংকর প্রতারণা

প্রবাসীদের অপহরণ, এরপর দেশ থেকেই ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে চক্রের কাছে স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x