Friday , 29 March 2024
শিরোনাম

ভারতে করোনার চতুর্থ ঢেউ শুরু হয়ে গেছে?

ভারতে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর ফলে নতুন করে আতংক সৃষ্টি হয়েছে দেশটিতে। মার্চের পর শনিবার (১১ জুন) সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হওয়ায় প্রশ্ন উঠছে, ভারতে করোনার চতুর্থ ঢেউ শুরু হয়ে গেছে? এমন প্রশ্নের জবাব দিয়েছেন ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের (আইসিএমআর) বিশেষজ্ঞ সমীরণ পাণ্ডা।

তিনি সাধারণ মানুষকে আশ্বস্ত করেছেন। এই বিশেষজ্ঞের ভাষ্য, ভারতে করোনা সংক্রমণ বাড়লেও কোভিডের চতুর্থ ঢেউ যে আছড়ে পড়েছে— এই কথা বলা একেবারেই সম্ভব নয়।

এক সাক্ষাৎকারে সমীরণ পাণ্ডা বলেন, করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়বে, এই কথা বলা ভুল। জেলা পর্যায় থেকে পাওয়া তথ্য যাচাই করে দেখা সবার আগে প্রয়োজন। কিছু জেলায় করোনা সংক্রমণ বাড়ছে। এর ওপর ভিত্তি করে পুরো দেশের পরিস্থিতি বিচার করা সম্ভব নয়। সব ভ্যারিয়েন্টই ‘ভ্যারিয়েন্ট অব কনসার্ন’ নয়।

জেলা পর্যায় থেকে তথ্য সংগ্রহের ওপর জোর দেন তিনি। বলেন, সব দেশের কোভিড চিত্র এক নয়। কিছু কিছু এলাকায় করোনা বাড়ছে। কিন্তু এখনই চতুর্থ ঢেউ নিয়ে মন্তব্য করা সম্ভব নয়।

শনিবার ভারতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছিলেন আট হাজার ৩২৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন চার হাজার ২১৬ জন। ভারতে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৩৭০ জন। করোনা মহামারির শুরুর দিন থেকে এখন পর্যন্ত ভারতে কোভিডমুক্ত হয়েছেন ৪ কোটি ২৬ লাখ ৪৮ হাজার ৩০৮ জন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x