Friday , 29 March 2024
শিরোনাম

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ১৭

ভারতে মঙ্গলবার করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজারের নিচে নামলেও গত ২৪ ঘণ্টায় তা আবার এক ধাক্কায় দুই হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে সংক্রমিতের সংখ্যা ২ হাজার ১২৪। মঙ্গলবার এ সংখ্যা ছিল ১ হাজার ৬৭৫।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে বুধবার আনন্দবাজার অনলাইন এ খবর জানিয়েছে।

কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের। এর মধ্যে কেরালা রাজ্যে মারা গেছেন ১৩ জন। মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে একজন এবং দিল্লিতে দু’জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার মৃতের সংখ্যা ছিল ৩১। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৫০৭ জনে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড বুলেটিন অনুযায়ী, ভারতে দৈনিক সংক্রমণের শীর্ষে কেরালা। গত ২৪ ঘণ্টায় কেরালায় আক্রান্ত হয়েছেন ৪৬৮ জন। এর পরেই রয়েছে দিল্লি (৪১৮), মহারাষ্ট্র (৩৩৮) ও হরিয়ানা (২৩০)। মঙ্গলবার সংক্রমণের হার ছিল দশমিক ৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে দশমিক ৪৬ শতাংশ।

বর্তমানে ভারতে ১৯২ কোটি ৬৭ লাখ ৪৪ হাজার ৭৬৯ টিকাকরণ হয়েছে। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৭৭ জন করোনার প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখন পর্যন্ত ভারতে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লাখ ২ হাজার ৭১৪ জন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x