Friday , 29 March 2024
শিরোনাম

ভোরের কাগজ সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে মানহানি মামলা

দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও প্রকাশক সাবের হোসেন চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের হয়েছে। মামলাটি করেছেন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে কুমিল্লার যুগ্ম জেলা জজের প্রথম আদালতে মামলা দায়ের করেন রিফাত। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী মাসুদুর রহমান সিকদার। মামলার অন্যান্য আসামি ভোরের কাগজ পত্রিকার বার্তা সম্পাদক ইকতিয়ার উদ্দিন, জ্যেষ্ঠ প্রতিবেদক মুহাম্মদ রুহুল আমিন ও পত্রিকাটির কুমিল্লা প্রতিনিধি এম ফিরোজ মিয়া।

আইনজীবী মাসুদুর রহমান জানান, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় দৈনিক ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকসহ ৫জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

‘কুমিল্লার শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কাণ্ডারি’ শিরোনামে সম্প্রতি একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক ভোরের কাগজ। প্রতিবেদনে ২০১৮ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের করা একটি তালিকায় কুমিল্লায় মাদক কারবারীদের পৃষ্ঠপোষকদের শীর্ষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতের নাম রয়েছে বলে উল্লেখ করা হয়। ওই প্রতিবেদনে ১৬ জনের নাম ছিল বলেও খবরে বলা হয়।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সংবাদ প্রচার না করায় মানহানির মামলাটি করা হয়েছে। এ অপপ্রচার কুমিল্লার জনগণ মেনে নেবে না। আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে এ সংবাদ করা হয়েছে।

এদিকে এসব ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে- তা নিয়ে মঙ্গলবার সকালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করে রিফাতের সমর্থকরা। সভায় বলা হয়, প্রধানমন্ত্রী জেনে বুঝেই প্রার্থী মনোনীত করেছেন। আরফানুল হক রিফাত ত্যাগী নেতা। মনোনয়ন কেনার আগে এমন সংবাদ প্রকাশ করলে ভালো হতো। এখন এধরনের সংবাদ প্রকাশ করা উদ্দেশ্যপ্রণোদিত।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আতিক উল্লাহ খোকন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলসহ দলীয় নেতাকর্মীরা।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এটি সিটির তৃতীয় নির্বাচন। আজ মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x